Advertisement
২০ এপ্রিল ২০২৪
Covid Death

করোনায় মৃত দমকলের আধিকারিক

দমকল সূত্রের খবর, সোমনাথবাবু গত মাসের শেষের দিকে করোনায় আক্রান্ত হন। তাঁকে এম আর বাঙুর হাসপাতালে ভর্তি করানো হয়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২১ ০৫:৫৯
Share: Save:

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হল দমকলের এক আধিকারিকের। মৃতের নাম সোমনাথ সেনগুপ্ত (৪২)। তিনি উত্তর কলকাতার নিমতলা দমকল কেন্দ্রে কর্মরত ছিলেন। সোমবার সন্ধ্যায় হাজরার একটি নার্সিংহোমে সোমনাথবাবু মারা যান।

দমকল সূত্রের খবর, সোমনাথবাবু গত মাসের শেষের দিকে করোনায় আক্রান্ত হন। তাঁকে এম আর বাঙুর হাসপাতালে ভর্তি করানো হয়। দিন পনেরো তিনি সেখানে ছিলেন। এর পরে করোনা রিপোর্ট নেগেটিভ এলে ছাড়া পান। কিন্তু বাড়ি ফেরার পরের দিনই তাঁর ফের শ্বাসকষ্ট শুরু হয়। সোমবার রাতে হাজরার একটি নার্সিংহোমে মারা যান ওই আধিকারিক। নার্সিংহোম সূত্রে খবর, সোমনাথবাবুর বুকে কফ জমে সংক্রমণ হয়েছিল।

গত এক বছরে এ নিয়ে দমকল বিভাগের দু’জন কর্মীর করোনায় মৃত্যু হল। গত বছর মারা গিয়েছিলেন বেহালা দমকল কেন্দ্রে লিডার হিসেবে কর্মরত আশিস চট্টোপাধ্যায় নামে এক ব্যক্তি। দমকল সূত্রের খবর, বর্তমানে রাজ্য জুড়ে বিভিন্ন দমকল কেন্দ্রের শতাধিক কর্মী করোনায় আক্রান্ত। কলকাতার মানিকতলা কেন্দ্রের পাঁচ জন লিডারের করোনা হয়েছে। এ ছাড়া, উত্তর ২৪ পরগনার ১৯টি দমকল কেন্দ্রের ৩৬ জন কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। অভিযোগ, কলকাতার বিভিন্ন কেন্দ্রে কর্মীদের প্রতিষেধকের প্রথম ডোজ় দেওয়া হলেও শহরতলির বিভিন্ন কেন্দ্রে দমকলকর্মীদের এখনও প্রতিষেধক দেওয়া হয়নি। দমকলকর্মীদের সংগঠনের তরফে দাবি করা হয়েছে, অবিলম্বে রাজ্যের সমস্ত কেন্দ্রে কর্মীদের দ্রুত প্রতিষেধক দিতে হবে।

দমকলকর্মীদের আরও অভিযোগ, কলকাতা পুরসভার সমস্ত কর্মীকে বাড়ি থেকে আনতে বিশেষ সরকারি বাস চালানো হচ্ছে। অথচ, দমকলের মতো অতি জরুরি পরিষেবায় যুক্ত কর্মীদের গাড়ি ভাড়া করে অফিসে আসতে হচ্ছে। তাঁদের দাবি, অবিলম্বে দমকলকর্মীদের জন্য বিভিন্ন রুটে সরকারি বাস চালাতে হবে। দমকলমন্ত্রী সুজিত বসু আশ্বাস দিয়ে জানিয়েছেন, তাঁদের দাবি খতিয়ে দেখা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE