Advertisement
৩০ জানুয়ারি ২০২৩
PM Narendra Modi

Narendra Modi: মঙ্গলে নির্মলার বাজেট, বুধে মোদীর! দেশজুড়ে নতুন কর্মসূচি প্রধানমন্ত্রী এবং বিজেপি-র

আগামী বুধবার সারা ভারতে বুথ স্তরে বড় পর্দায় প্রধানমন্ত্রী মোদীর বক্তব্যের ‘লাইভ’ শোনানোর নির্দেশ এসেছে কেন্দ্রীয় বিজেপির তরফে।

আত্মনির্ভরতার কথা থাকতে পারে প্রধানমন্ত্রীর ভাষণে।

আত্মনির্ভরতার কথা থাকতে পারে প্রধানমন্ত্রীর ভাষণে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২২ ১১:৫৩
Share: Save:

মঙ্গলবার সাধারণ বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। গত কয়েক বছর বাজেট অধিবেশনের পরে জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়ে থাকেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ বছর আরও এক কদম এগিয়ে নতুন কর্মসূচি নিয়েছেন মোদী। বাজেট বিশ্লেষণ করার জন্য বুধবার বেলা ১১টা থেকে বিজেপি কর্মীদের জন্য ভার্চুয়াল মাধ্যমে বক্তব্য রাখতে পারেন তিনি। বিজেপি সূত্রে জানা গিয়েছে, মোদীর বক্তব্যের বিষয় হতে পারে, আত্মনির্ভরতার মাধ্যমে দেশের আর্থিক উন্নয়ন। তাতেই জল্পনা তৈরি হয়েছে, তাতে কি নির্মলার বাজেটে বেশি করে ‘আত্মনির্ভরতা’র কথা বলা হবে?

Advertisement

২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে এই বাজেট বিজেপি-র কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখন থেকেই মোদী সরকারের আর্থিক চিন্তা ভাবনা নিয়ে সর্বসাধারণের কাছে পৌঁছতে চাইছে বিজেপি। বুধবার তাই গোটা ভারতে বুথ স্তরে বড় পর্দা লাগিয়ে মোদীর বক্তব্য ‘লাইভ’ শোনানোর নির্দেশ দিয়েছে বিজেপি-র কেন্দ্রীয় নেতৃত্ব।

কেন্দ্রীয় নেতৃত্বের তরফ থেকে বাংলাতেও এসেছে ১০ দফা ‘কড়া’ নির্দেশ। কেন্দ্রীয় বিজেপি-র কার্যালয় সচিব অরুণ কুমার সোমবার সকালেই এই নির্দেশ পাঠিয়ে দিয়েছেন রাজ্য বিজেপি-র কাছে। তাতে বলা হয়েছে, জেপি নড্ডার নির্দেশে এই কর্মসূচি। বলা হয়েছে, ১০০ শতাংশ নেতাকর্মী যেন এই সভায় উপস্থিত থাকেন।

কী রয়েছে এই নির্দেশিকায়?

Advertisement

বলা হয়েছে, ওই দিন রাজ্যের পদাধিকারীগণ, রাজ্য দায়িত্বপ্রাপ্ত নেতৃত্ব, মোর্চাগুলির রাজ্য নেতৃত্ব, ভারপ্রাপ্ত সদস্য, বিভিন্ন সেলের রাজ্য ইনচার্জ, কো-ইনচার্জদের উপস্থিত থাকতে হবে এই সভায়। বিজেপি-র সমস্ত সাংসদ ও বিধায়ক, নগর নিগমের সদস্য, জেলা পঞ্চায়েতের সদস্য অংশগ্রহণ করবেন। এ সবই করতে হবে কোভিড বিধি মেনে।

সামনেই পাঁচ রাজ্যের বিধানসভা ভোট। মনে করা হচ্ছে, তার প্রচারেরও একটি অঙ্গ হয়ে উঠবে মোদীর এই ভাষণ। এমনকি সব জায়গায় এর প্রচার হচ্ছে কি না, তা দেখার জন্য, প্রতিটি কর্মসূচির ছবি কেন্দ্রীয় নেতৃত্বের কাছে পাঠানোর পাশাপাশি ‘নমো অ্যাপ’-এ আপলোডের নির্দেশ এসেছে বিজেপি-র কেন্দ্রীয় নেতৃত্বের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.