Advertisement
২৫ এপ্রিল ২০২৪
CBI Investigation

মৃত্যু না হত্যা? রাজারহাটে যুবকের রহস্যমৃত্যুর তদন্তভার সিবিআইকে দিল কলকাতা হাই কোর্ট

রাজারহাট এলাকায় মেশিন দিয়ে মাটি কাটার কাজ করতেন এক যুবক। তাঁর অস্বাভাবিক মৃত্যু হয়। পরিবারের অভিযোগ, কাটমানি চেয়ে তাঁর উপর চাপ দিয়েছিলেন স্থানীয় কয়েক জন নেতা।

যুবকের রহস্যমৃত্যুর ঘটনার তদন্ত সিবিআইকে দিল হাই কোর্ট।

যুবকের রহস্যমৃত্যুর ঘটনার তদন্ত সিবিআইকে দিল হাই কোর্ট। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:১৫
Share: Save:

রাজারহাটে এক যুবকের রহস্যমৃত্যুর ঘটনার তদন্তভার সিবিআইকে দিল কলকাতা হাই কোর্ট। বৃহস্পতিবার বিচারপতি রাজাশেখর মান্থার পর্যবেক্ষণ, পুলিশ দুর্ঘটনায় মৃত্যু বললেও, আদালত মনে করছে, অন্য ভাবে মৃত্যু হয়েছে যুবকের। তাঁর নির্দেশ, পুরো ঘটনাটি খতিয়ে দেখবে সিবিআই। ২ মাসের মধ্যে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে জানাতে হবে পুলিশের তদন্তে গাফিলতি ছিল কি না।

রাজারহাট এলাকায় মেশিন দিয়ে মাটি কাটার কাজ করতেন এক যুবক। তাঁর পরিবারের অভিযোগ, মৃত্যুর তিন দিন আগে স্থানীয় কয়েক জন নেতা কাটমানি চেয়ে হুমকি দিয়েছিলেন। পুলিশে অভিযোগ জানানোর পরেই ২০২১ সালের ১৪ এপ্রিল তাঁর দেহ রাস্তা থেকে উদ্ধার হয়। পুলিশ একে পথ দুর্ঘটনা বলেছে। ময়নাতদন্তের রিপোর্টেও চিকিৎসকরাও একই মত জানিয়েছেন। কিন্তু ঘটনাক্রম দেখে আদালত তা মনে করছে না।

বৃহস্পতিবার আদালত জানায়, প্রথম যে চিকিৎসক ময়নাতদন্ত করেছেন, তাঁর দাবি, সব নথি দেওয়া হয়নি। প্রাথমিক ভাবে দুর্ঘটনায় মৃত্যু হয়নি বলে তিনি জানিয়েছিলেন। তাঁর মতে, ভারী কিছুর আঘাতে মৃত্যু। এই প্রেক্ষিতেই হাই কোর্টের পর্যবেক্ষণ, ওই চিকিৎসকের মত আদালত অগ্রাহ্য করতে পারে না। এই মৃত্যুর ঘটনাটি একাধিক প্রশ্নের জন্ম দিয়েছে। তাই সিবিআইকে এর তদন্ত করতে দেওয়া উচিত। আদালতের আরও পর্যবেক্ষণ, বিধাননগর বিশেষ করে রাজারহাট এলাকায় এমন অনেক ঘটনা ঘটছে। অনেকগুলির তদন্ত সিআইডিকে দেওয়া হয়েছিল। এই পরিস্থিতিতে এই মৃত্যুর গুরুত্ব বুঝে আদালত মনে করছে সিবিআই তদন্ত করুক। বিচারপতি মান্থা জানিয়েছেন, আগামী দু’মাসের মধ্যে সিবিআইকে এ বিষয়ে তদন্ত করে আদালতকে জানাতে হবে, পুলিশের তদন্তে কোনও গাফিলতি ছিল কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI Investigation Calcutta High Court WB Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE