Advertisement
০৯ ডিসেম্বর ২০২২
Park circus

উড়ালপুল সংযুক্তি দ্রুত শেষ করতে নির্দেশ

পুজোর আগে এই কাজ শেষ হোক, চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। সেই মতো রাজ্যের পুর ও নগরোন্নয়ন দফতরের তরফে যত শীঘ্র সম্ভব কাজ শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে।

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শেষ আপডেট: ২৩ অগস্ট ২০১৮ ০২:০৬
Share: Save:

গাড়ির চাপ বাড়ায় প্রতি দিন যানজট বাড়ছে পার্ক সার্কাস সাত মাথার মোড়ে। তা সামাল দিতে কার্যত হিমশিম খাচ্ছে পুলিশ। যানজটের সমস্যা মেটাতে তপসিয়া থানার সামনে কংগ্রেস এগ্‌জ়িবিশন রোড থেকে নাসিরুদ্দিন রোডের উপর দিয়ে মা উড়ালপুলের সঙ্গে বেকবাগানের কাছে এজেসি বসু রোড উড়ালপুলের সংযুক্তিকরণের কাজ চলছে বেশ কিছু দিন ধরে। প্রায় ৩০০ মিটার লম্বা ওই অংশে লোহার থাম তৈরি করে কংক্রিটের স্ল্যাব পাতা শুরুও হয়েছে।

Advertisement

পুজোর আগে এই কাজ শেষ হোক, চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। সেই মতো রাজ্যের পুর ও নগরোন্নয়ন দফতরের তরফে যত শীঘ্র সম্ভব কাজ শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে। মঙ্গলবার পুর ও নগরোন্নয়ন সচিব সুব্রত গুপ্ত সংশ্লিষ্ট নির্মাণকারী সংস্থা হিন্দুস্থান কনস্ট্রাকশন কোম্পানি (এইচসিসি), রাইটস, কলকাতা ট্র্যাফিক পুলিশ এবং কেএমডিএ-র ইঞ্জিনিয়ারদের সঙ্গে এক বৈঠকে ওই নির্দেশ দেন।

কেএমডিএ সূত্রে খবর, ১৮ মাসের মধ্যে নির্মাণকারী সংস্থার কাজ শেষ করার কথা ছিল। সেই সময়সীমা ইতিমধ্যেই পেরিয়ে গিয়েছে। সংস্থার একাংশের বক্তব্য, ভূগর্ভস্থ জলের লাইন সরানো, বৃষ্টি এবং ট্র্যাফিক সমস্যা— মূলত এই তিনটি কারণে ধীর গতিতে কাজ করতে হয়েছে। ডিসেম্বর মাসের আগে তা শেষ করা যাবে না। এমনকি, সেই সময়ও পেরিয়ে যেতে পারে। যদিও পুর ও নগরোন্নয়ন সচিব এইচসিসি-কে জানিয়ে দিয়েছেন, সেপ্টেম্বর মাসের মধ্যে কাজ শেষ করতে হবে।

প্রসঙ্গত, কংগ্রেস এগ্‌জ়িবিশন রোড ধরে বেকবাগানের দিকে যেতে উড়ালপুলের কাজ চলায় রাস্তার এক দিক বহু দিন ধরেই বন্ধ। এর ফলে নিত্যযাত্রীদের পাশাপাশি অসুবিধায় পড়ছেন ওই এলাকায় থাকা একটি ইংরেজি মাধ্যম স্কুলের পড়ুয়ারা। ঘুরপথে যেতে হচ্ছে সব গাড়িকেও। দুই উড়ালপুল সংযুক্তিকরণের কাজ দ্রুত শেষ হলে গাড়ি চলাচলে গতি আসবে, কমবে যানজটের সমস্যাও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.