Advertisement
৩০ নভেম্বর ২০২২
corona

বিধিতে কিছু ছাড় চাইছেন সিনেমা হল মালিকেরা

সরকার-নির্ধারিত এসওপি (স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিয়োর)-র কয়েকটি শর্ত একটু শিথিল করা হলে ভাল হয় বলে মনে করছেন সিঙ্গল স্ক্রিন সিনেমা হলের মালিকদের একাংশ।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২০ ০২:২৮
Share: Save:

নতুন সুরক্ষা-বিধি মেনে সিনেমার শো চালানোর ব্যাপারে একমত হয়েছেন হল মালিকেরা। কিন্তু লকডাউন-পরবর্তী পর্যায়ে কম সংখ্যক কর্মী নিয়ে সব কিছু সামলাতে সমস্যা হবে। তাই সরকার-নির্ধারিত এসওপি (স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিয়োর)-র কয়েকটি শর্ত একটু শিথিল করা হলে ভাল হয় বলে মনে করছেন সিঙ্গল স্ক্রিন সিনেমা হলের মালিকদের একাংশ। বুধবার প্রযোজক-প্রদর্শক-পরিবেশকদের সংগঠন ইম্পা-র এই সংক্রান্ত প্রথম বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দু’-এক দিনের মধ্যে এ নিয়ে অনুরোধ করা হবে বলেও ইম্পা সূত্রের খবর।

Advertisement

ইম্পা-র এক কর্তা বলেন, ‘‘অনেক সিনেমা হলেই এখন প্রত্যেক কর্মচারীকে বেতন দেওয়ার মতো অবস্থা নেই। অল্প সংখ্যক কর্মীদের দিয়েই জীবাণুনাশের মতো কাজকর্ম করাতে হবে। এটা মাথায় রেখে কিছু সমঝোতা করা দরকার।’’

যেমন, ভিড় এড়াতে টিকিটের একাধিক কাউন্টার চালানো নিয়ে কোনও কোনও হল দুশ্চিন্তায়। তবে ইতিমধ্যেই পুজোর বাজারে সতর্কতা-বিধির যা হাল, তাতে সিনেমা হলের ভিড়ের ছবি প্রচার হলেও ভাবমূর্তি নষ্ট হবে বলে কোনও কোনও হল-কর্তার মত। পুজোয় নতুন হিন্দি বা ইংরেজি ছবি দেখানোর সম্ভাবনা এখনও পর্যন্ত নেই। এর ফলে নিউ এম্পায়ারের মতো কলকাতার কিছু হল খুলবে না। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশিকায় অবশ্য জানানো হয়েছে, বাস্তব পরিস্থিতি অনুযায়ী সংশ্লিষ্ট রাজ্য ছোটখাটো রদবদল করতে পারবে।

আরও পড়ুন:মেট্রো চালু হল, সংক্রমণ ফের বাড়ল কলকাতায়, কারণ কি সেটাই?

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.