Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

কলকাতা পুলিশের আরও এক ওসি কোভিড আক্রান্ত

কলকাতা পুলিশ সূত্রে খবর, গত মঙ্গলবার থেকেই কোভিডের উপসর্গ দেখা যেতে থাকে ওই পুলিশ আধিকারিকের শরীরে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৩ মে ২০২০ ১২:৩২
Save
Something isn't right! Please refresh.
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

Popup Close

কোভিডে আক্রান্ত হলেন কলকাতা পুলিশের আরও এক থানার ওসি। কলকাতা পূর্ব বিভাগের বাইপাস লাগোয়া ওই থানার অফিসার ইন চার্জ চিকিৎসাধীন রয়েছেন বাইপাসের কাছে একটি বেসরকারি হাসপাতালে। কলকাতা পুলিশ সূত্রে খবর, তাঁর স্ত্রীকে আইসোলেশনে রেখে নমুনা পাঠানো হয়েছে পরীক্ষার জন্য। তবে পরীক্ষার ফল এখনও আসেনি। কোয়রান্টিনে পাঠানো হয়েছে ওই পুলিশ আধিকারিকের গাড়ির চালক এবং দেহরক্ষীকে।

এর আগে বন্দর এলাকার একটি থানার ওসি আক্রান্ত হয়েছিলেন কোভিডে। তিনি এখন সুস্থ হয়ে বাড়িতে। জোড়াবাগান থানার এক সাব ইনস্পেক্টরও কোভিডে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন। এর আগে কলকাতা উত্তর ডিভিশনের এক পুলিশ কর্মীও আক্রান্ত হয়েছিলেন। তিনিও রোগমুক্ত।

কলকাতা পুলিশ সূত্রে খবর, গত মঙ্গলবার থেকেই কোভিডের উপসর্গ দেখা যেতে থাকে ওই পুলিশ আধিকারিকের শরীরে। লালবাজার সূত্রে দাবি, বুধবার পর্যন্ত তিনি থানায় গিয়েছিলেন। এর পর থেকে বাড়িতেই ছিলেন। তাঁর থানা এলাকার মধ্যেই কোভিডে মৃতদের সৎকার করার জায়গা। লালবাজার সূত্রে খবর, তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে তাঁর জ্বর এবং সর্দির মতো উপসর্গের কথা জানালে বৃহস্পতিবারই তাঁর লালারসের নমুনা সংগ্রহ করা হয়। শনিবার রাতে সেই রিপোর্ট আসে। দেখা যায় তাঁর রিপোর্ট পজিটিভ। বৌবাজার থানা এলাকায় হেয়ার স্ট্রিট থানার পাশে কলকাতা পুলিশের আবাসনে থাকেন তিনি।

Advertisement

আরও পড়ুন: বঙ্গে ২৪ ঘণ্টায় মৃত ১৫, এনআরএসে সংক্রমিত ৯

সূত্রের খবর, প্রাথমিক ভাবে কেন্দ্রীয় সরকার এবং রাজ্য সরকারের নয়া বিধি অনুযায়ী বাড়িতেই থাকতে চেয়েছিলেন এই পুলিশ আধিকারিক। তিনি ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন, চিকিৎসকরা তাঁকে জানিয়েছেন যে তাঁর সংক্রমণের মাত্রা কম। সে ক্ষেত্রে বাড়িতে থেকেও চিকিৎসা করা সম্ভব। সূত্রের খবর, সেই খবর লালবাজারে পৌঁছতেই, কলকাতা পুলিশের শীর্ষ কর্তারা তাঁকে বাড়িতে রেখে চিকিৎসা করাতে না করেন। তাঁকে নির্দেশ দেওয়া হয় অবিলম্বে হাসপাতালে ভর্তি হতে।

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, ওই আধিকারিকের ফ্ল্যাট এবং তার আশপাশ জীবাণুমুক্ত করবে পুরসভার স্বাস্থ্য দফতর। সেই সঙ্গে জীবাণুমুক্ত করা হবে থানা ভবন এবং চত্বরও। লালবাজার সূত্রে খবর, কলকাতা পুলিশের নগরপাল-সহ শীর্ষ কর্তারা ওই থানায় যেতে পারেন বাকি পুলিশ কর্মীদের মনোবল বাড়াতে।

(এই খবরটি প্রথম প্রকাশের সময় কোভিড আক্রান্ত ওসি-র স্ত্রীরও নমুনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে বলে লেখা হয়েছিল। কিন্তু তা ঠিক নয়। স্ত্রীর নমুনা পরীক্ষার ফল এখনও আসেনি। এই অনিচ্ছাকৃত ত্রুটির জন্য আমরা দুঃখিত)

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement