Advertisement
১৬ এপ্রিল ২০২৪
East West Metro

East West Metro: রক্ষণাবেক্ষণের কাজের জন্য মঙ্গল থেকে বৃহস্পতি পূর্ব-পশ্চিম মেট্রো তিন দিন বন্ধ

পূর্ব-পশ্চিম মেট্রো পথে শিয়ালদহ থেকে ফুলবাগান পর্যন্ত লাইনে পরিষেবা শুরু হতে চলেছে। প্রস্তুতি প্রায় সম্পূর্ণ। কর্তৃপক্ষ জানিয়েছেন, আর পাঁচটা মেট্রো স্টেশনের চেয়েও শিয়ালদহ স্টেশনে বাড়তি কিছু সুবিধা মিলবে। শিয়ালদহ মেট্রোয় দু’পাশের দরজা দিয়ে প্ল্যাটফর্মে নামা যাবে।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২২ ১৪:৩২
Share: Save:

রক্ষণাবেক্ষণের কাজের জন্য তিন দিন বন্ধ থাকবে পূর্ব-পশ্চিম মেট্রো। আগামী ১৫ মার্চ, মঙ্গলবার থেকে ১৭ মার্চ, বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ থাকবে ফুলবাগান থেকে সেক্টর ফাইভ পর্যন্ত অংশের মেট্রো পরিষেবা।

কলকাতা মেট্রোর তরফে জারি করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পূর্ব-পশ্চিম মেট্রোর ফুলবাগান থেকে শিয়ালদহ পর্যন্ত লাইনের জন্য নতুন সফটওয়্যার বসানো, তার পরীক্ষা এবং ‘কমিশনার অব রেলওয়ে সেফটি’র পরিদর্শনের কারণে ওই তিন দিন মেট্রো পরিষেবা পুরোপুরি বন্ধ থাকবে।

প্রসঙ্গত, পূর্ব-পশ্চিম মেট্রো পথে শিয়ালদহ থেকে ফুলবাগান পর্যন্ত লাইনে পরিষেবা শুরু হতে চলেছে। প্রস্তুতি প্রায় সম্পূর্ণ। কর্তৃপক্ষ জানিয়েছেন, আর পাঁচটা মেট্রো স্টেশনের চেয়েও শিয়ালদহ স্টেশনে বাড়তি কিছু সুবিধা মিলবে। এসক্যালেটরের পাশাপাশি শিয়ালদহ মেট্রো স্টেশনে যাতায়াতের সুবিধার জন্য থাকবে লিফটও। প্ল্যাটফর্ম ও লাইনের মাঝে থাকবে স্ক্রিন ডোর। একমাত্র ট্রেন প্ল্যাটফর্মে ঢোকার সময়ই তা খুলবে। ফলে মেট্রোয় আত্মহত্যার চেষ্টা করার প্রবণতা বন্ধ করা যাবে। শিয়ালদহ মেট্রোয় দু’পাশের দরজা দিয়ে প্ল্যাটফর্মে নামা যাবে। শিয়ালদহ পর্যন্ত মেট্রো চালানোর শেষ মুহূর্তের কাজের চূড়ান্ত তদারকি করতেই তিন দিন পূর্ব-পশ্চিম মেট্রো বন্ধ থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East West Metro Sealdah Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE