Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

হেরে গেল ভারত

নিজস্ব সংবাদদাতা
২৮ মার্চ ২০১৮ ০৪:২৭
দলকে জেতাতে পারলেন না রফিক। ছবি: সংগৃহীত।

দলকে জেতাতে পারলেন না রফিক। ছবি: সংগৃহীত।

টানা তেরো ম্যাচ অপরাজিত থাকার পর হেরে গেল স্টিভন কনস্ট্যান্টাইনের ভারত। এবং তা সত্ত্বেও ম্যাচের পর সমালোচনার ঢেউ উঠল সোশ্যাল মিডিয়ায়। স্টিভনের রক্ষণাত্মক মনোভাবের বিরুদ্ধেই ক্ষোভ সবার।

বেঙ্গালুরুতে প্রথম ম্যাচে হারের বদলা ঘরের মাঠে নিল কিরঘিজস্থান। মঙ্গলবার এ এফ সি এশিয়ান যোগ্যতা নির্নায়ক ম্যাচে তাঁরা ২-১ হারাল গুরপ্রীত সিংহ সিধুর ভারতকে। ০-২ পিছিয়ে পড়ার পর খেলা শেষ হওয়ার দু’মিনিট আগে একটি গোল শোধ করেন জেজে লালপেখলুয়া। তাঁকে আঠারো গজের বক্সে পাস বাড়িয়েছিলেন অনিরুধ থাপা।

এমনিতে কিরঘিজস্থানে এখন প্রচণ্ড ঠান্ডা। বরফ পড়ছে। তা ছাড়া ভারতের কাছে এই ম্যাচ ছিল গুরুত্বহীন। কারণ আগেই স্টিভনের দল যোগ্যতা অর্জন করেছিল। টিমের অধিনায়ক সর্বোচ্চ গোলদাতা সুনীল ছেত্রী এই ম্যাচ খেলেননি। ফলে প্রতিপক্ষের উপর ভারতের চাপ তেমন ছিল না। সেই সুযোগ পুরোপুরি নেয় কিরঘিজরা। শুরুর দু’মিনিটের মধ্যেই গোল হজম করেন গুরপ্রীত। গোল করেন ওউটা। ৭৩ মিনিটে কিরঘিজদের পক্ষে ব্যবধান বাড়ান মুরজায়েভ। এই ম্যাচ জিতলেও কিরঘিজস্থান লিগ টেবিলের শীর্ষে পৌঁছতে পারল না। গোল পার্থক্যে দ্বিতীয় হয়ে পরের পর্বে গেল তারা। ভারত শীর্ষে থেকে খেলবে পরের পর্বে।

Advertisement

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement