×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ জানুয়ারি ২০২১ ই-পেপার

রাতের শহরে তরুণীর সঙ্গে অশালীন আচরণ, গ্রেফতার অ্যাপ-বাইক চালক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা২৫ নভেম্বর ২০২০ ১৫:৩৬
গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

অশ্লীলতার অভিযোগে  বুধবার কলকাতায় গ্রেফতার করা হল এক অ্যাপ-বাইক চালককে। বাইকে ওঠার পরেই সওয়ারি মহিলার সঙ্গে চালক অভব্যতা শুরু করেন বলে অভিযোগ। মঙ্গলবার ওই মহিলা অভিযোগ জানান কলকাতা পুলিশের ফেসবুক পেজে। পাঠান ই-মেলও। তারই প্রেক্ষিতে এ দিন সকালে দক্ষিণ কলকাতার হরিদেবপুরে বাড়ির সামনে থেকেই অ্যাপ-বাইক চালককে গ্রেফতার করা হয়। নাম আসলাম হোসেন। তাঁর বিরুদ্ধে ৫০৯, ৩৫৪ এবং ৩৫৪ (ডি) ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

গত রবিবারের ঘটনা। অনন্যা দত্ত ( নাম পরিবর্তিত) নামে ওই মহিলার অভিযোগ, রবিবার রাত ৯টায় তিনি একটি র‌্যাপিডো বাইকে ওঠেন আলিপুর থানা এলাকার দেশি লেন থেকে। গরফা থানা এলাকায় তাঁর বাড়িতে ফিরবেন বলে। বাইকে ওঠার পরপরই মহিলার সঙ্গে অভব্যতা শুরু করেন চালক। তাঁর শরীর সম্পর্কে নানা রকমের অস্বস্তিকর প্রশ্ন করতে শুরু করেন। বয়ফ্রেন্ডের সঙ্গে মহিলার শারীরিক সম্পর্ক নিয়েও জানতে চান বাইকচালক। শুধু তাই নয়, রাতে ওই মহিলাকে নামিয়ে দেন গরফা থানা এলাকায়, তাঁর বাড়ি থেকে অনেকটা দূরে। সেখান থেকে হেঁটে বাড়ি ফিরতে হয় অনন্যাকে। তিনি র‌্যাপিডোর কাস্টমার কেয়ারে ফোন করেও অভিযোগ জানান।

পুলিশ জানাচ্ছে, ই-মেলে অভিযোগ পেয়ে অনন্যার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেন গরফা থানার এক সাব ইনস্পেক্টর। ফোন বেজে যাওয়ায় তিনি পরে এসএমএস পাঠান নিজের পরিচয় দিয়ে। জানান, অভিযোগের প্রেক্ষিতেই তিনি ফোন করেছিলেন অনন্যাকে। তার জবাবে অনন্যা এসএমএস-এ জানান তিনিই যোগাযোগ করবেন পুলিশের সঙ্গে।

Advertisement

আরও পড়ুন: ফাইজারের টিকাকে এ সপ্তাহেই ছাড়পত্র দিতে পারে ব্রিটেন

আরও পড়ুন: কনকনে পাহাড়, কলকাতা ১৫.৫, পানাগড় ৮, চলবে শীতের আমেজ

তার পর পুলিশ যায় অনন্যার বাড়িতে। তাঁর লিখিত অভিযোগ নিতে। এ দিন সকাল থেকেই হরিদেবপুর এলাকায় ওই চালককে খুঁজতে থাকে পুলিশ। কিছু ক্ষণের মধ্যেই চালককে পুলিশ তাঁর বাড়ির সামনেই পেয়ে যায়। তাঁকে গ্রেফতার করা হয়।

Advertisement