২৩ এপ্রিল ২০২৪
সমাবর্তন অনুষ্ঠানে রাজ্যপাল তাঁর বক্তব্য রাখতে গিয়ে প্রথমেই শিক্ষার্থীদেরকে আন্তরিক অভিনন্দন জানান।
Education

রাজ্যপালের উপস্থিতিতে রোশনাই জেআইএস বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন

বিজ্ঞাপন প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২১ ১৯:১৯
Share: Save:

সম্প্রতি মহাসমরোহে প্রথম সমাবর্তন উদযাপন করল জেআইএস ইউনিভার্সিটি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যপাল জগদীপ ধনকর এবং শ্রীমতি সুদেশ ধনকর। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ন্যাশনাল বোর্ড অব অ্যাক্রেডিয়েশনের চেয়ারম্যান অধ্যাপক কে. কে. অগ্রবাল। অন্যান্য সম্মানিয় অতিথিদের মধ্যে ছিলেন এম.জি. বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর সাবু থমাস।

সমাবর্তন অনুষ্ঠানটি শুরুই হয়েছিল ক্যাম্পাসে শিক্ষার প্রসারের কথা দিয়ে। রাজ্যপাল থেকে শুরু করে অধ্যাপকদের প্রত্যেকেই শিক্ষার্থীদের কৃতিত্বের জন্য তাদের অভিনন্দন জানান এবং সেই সঙ্গে পেশাগত ও ব্যক্তিগত জীবনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা দেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের সম্মানিত চ্যান্সেলর সর্দার তরণজিৎ সিংহ এবং ভাইস চ্যান্সেলর অধ্যাপক ইন্দ্রনীল সেনগুপ্ত উপস্থিত প্রত্যেক ব্যক্তির উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে প্রায় ১০০০-এরও বেশি শিক্ষার্থী তাদের অসাধারণ পারফরম্যান্সের জন্য রাজ্য়পাল হাত থেকে মেরিট মেডেল এবং ফাইনাল ডিগ্রি গ্রহণ করেছে। এদের মধ্যে বিভিন্ন স্ট্রিম থেকে সর্বোচ্চ নম্বরের জন্যে যারা স্বর্ণপদক পেয়েছে তারা হল - ২০১৮-এর এমএসসি বায়োটেকনোলজির ছাত্রী সরনী চৌধুরি এবং প্রিয়া মন্ডল, ২০১৯-এর এমবিএ ম্যানেজমেন্টের ছাত্রী তনয়া দাস, ২০২০-এর এমএসসি ফিজিক্সের বনীতা নাগ, ২০২০-এর বিএসসি বায়োটেকনোলজির ছাত্রী বর্ণালী ঘোষ, ২০২০-এর বি.এড. এডুকেশনের কিরণ কৌর।

সমাবর্তন অনুষ্ঠানে রাজ্যপাল তাঁর বক্তব্য রাখতে গিয়ে প্রথমেই শিক্ষার্থীদেরকে আন্তরিক অভিনন্দন জানান। তিনি বলেন, "পূর্ব ভারতের বৃহত্তম এবং সবথেকে ভরসাযোগ্য, একক বিশ্ববিদ্যালয়ের অংশ হওয়ার জন্য প্রত্যেককে অভিনন্দন। আমি অত্যন্ত খুশি কারণ জেআইএস তাদের সার্বিক বৃদ্ধির জন্য বিভিন্ন বড় সংস্থা, বিদেশী বিশ্ববিদ্যালয়, এবং চেম্বার অব কমার্স ও ট্রেড বডির বিভিন্ন শাখার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে।"

অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর সর্দার তরণজিৎ সিংহ বলেন, "এই আনন্দঘন মুহূর্তে আমি সকল স্নাতক ও স্নাতোকত্তর শিক্ষার্থী, তাদের অভিবাবক, বিশ্ববিদ্যালয়ের সমস্ত ফ্যাকাল্টি মেম্বার ও প্রশাসনিক কর্মচারীদের অভিনন্দন জানাই। ২০২০ সালে আমরা সকলে খুবই কঠিন সময়ের মধ্যে দিয়ে গিয়েছি। তার মধ্যেও সকল ফ্যাকাল্টি মেম্বার, শিক্ষার্থী ও প্রশাসনিক কর্মচারীরা যে ভাবে কাজ করেছেন, তা সত্যিই প্রশংসনীয়।"

বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সেলর ইন্দ্রনীল সেনগুপ্ত বলেন, "জেআইএস বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তনের অংশ হতে পারা আমাদের সকলের জন্যই একটি দুর্দান্ত সুযোগ। জেআইএস গ্রুপ এডুকেশন কংলোমারেটের একটি অংশ হল জেআইএস ইউনিভার্সিটি যেটি কিনা এই মহূর্তে ভারতের সবথেকে বড় এডুকেশনাল গ্রুপ। সমাজের সর্বস্তরের শিক্ষার্থীদের ধারাবাহিকভাবে মানসম্পন্ন শিক্ষা ও জ্ঞান সরবারহের লক্ষ্যে এই গ্রুপ নিরলসভাবে কাজ করে চলেছে। আমরা বিশ্বাস করি যে আমাদের শিক্ষার্থীরা এবং তাদের পেশাগত মানোন্নয়ন জেআইএস ইউনিভার্সিটিকে আগামীদিনে বিশ্বমানের করে তুলবে।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Education
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE