Advertisement
২০ এপ্রিল ২০২৪
High Court

Shuvendu Adhikari: ঘরে-বাইরে শুভেন্দু যেখানে বলবেন সেখানে সিসি ক্যামেরা বসাতে হবে, নির্দেশ হাই কোর্টের

সিসি ক্যামেরা বসিয়ে বাড়ির সামনে নজরদারির অভিযোগ সংক্রান্ত এক মামলার প্রেক্ষিতে এই নির্দেশ দিলেন বিচারপতি রাজাশেখর মান্থার।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২২ ১৬:৪৯
Share: Save:

শুভেন্দু অধিকারীর বাড়িতে এবং বাড়ির বাইরে যেখানে তিনি বলবেন সেখানেই পুলিশকে সিসি ক্যামেরা লাগাতে হবে। পুলিশ নিজের ইচ্ছে মতো লাগাতে পারবে না। সিসি ক্যামেরা বসিয়ে বাড়ির সামনে নজরদারির অভিযোগ সংক্রান্ত এক মামলার প্রেক্ষিতে এই নির্দেশ দিলেন বিচারপতি রাজাশেখর মান্থার।

প্রসঙ্গত হাই কোর্টে দায়ের করা এই মামলায় শুভেন্দুর অভিযোগ ছিল, তাঁর কাঁথির বাড়ির সামনে রাত ২টো পর্যন্ত উচ্চস্বরে মাইক বাজানো হচ্ছে। পাশাপাশি তাঁর উপর নজরদারির জন্য বাড়ির দরজা, জানালা লক্ষ্য করে সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে বলেও অভিযোগ জানান তিনি। আদালত এর আগে রাজ্য সরকারের কাছে সিসিটিভি বসানো নিয়ে হলফনামা চায়।

মামলার সূত্রপাত হয় লালগড়ের নেতাইয়ে শুভেন্দু আধিকারীকে ঢুকতে না দেওয়াকে কেন্দ্র করে। বিরোধী দলনেতা আদালতে অভিযোগ করেন বা নিরাপত্তাজনিত দিক থেকে তাঁর বাড়ি স্পর্শকাতর এলাকা হলেও সেখানে রাজ্যের শাসকদলের কর্মী সমর্থকেরা যখন-তখন মিছিল-সমাবেশ করছেন। সেই প্রেক্ষিতেই এই রায় দিয়েছে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

High Court subhendu adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE