Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

Kolkata Metro: বুধবার থেকে স্পেশাল মেট্রো বেড়ে ১২টি, জরুরি পরিষেবায় যুক্তদের আগের মতোই ছাড়

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৫ জুন ২০২১ ২০:৫৪


—ফাইল চিত্র।

বুধবার থেকে বাড়ানো হল স্পেশাল মেট্রোর সংখ্যা। সকাল-বিকেল মিলিয়ে আপাতত ৬ জোড়া। মেট্রোকর্মী-সহ ওই ট্রেনে আগের মতোই উঠতে পারবেন হাসপাতাল, ব্যাঙ্ক বা সংবাদমাধ্যমের মতো জরুরি পরিষেবার সঙ্গে যুক্তরাও। মঙ্গলবার এই সিদ্ধান্তের কথা ঘোষণা করলেন কলকাতা মেট্রো রেলওয়ে কর্তৃপক্ষ।

মেট্রো রেলওয়ে জানিয়েছে, বুধবার থেকে প্রতি দিন সকাল-বিকেল আপ-ডাউন মিলিয়ে ২ জোড়ার বদলে মোট ৩ জোড়া করে স্পেশাল মেট্রো ট্রেন চালানো হবে। মূলত রক্ষণাবেক্ষণের জন্য এই পরিষেবা চালু করা হলেও এতে যাতায়াতের সুবিধা পান হাসপাতাল, ব্যাঙ্ক, সংবাদমাধ্যম থেকে শুরু করে বিমা সংস্থায় কর্মরত বা পুলিশকর্মীরা। অর্থাৎ যাঁরা জরুরি পরিষেবা প্রদানকারী সংস্থায় কাজকর্ম করছেন। তবে এই বিশেষ মেট্রোয় যাতায়াতের জন্য ওই সব ক্ষেত্রের কর্মীদের বাধ্যতামূলক ভাবে পরিচয়পত্র দেখাতে হবে। চড়তে প্রয়োজন স্মার্ট কার্ডও।

মেট্রো সূত্রে খবর, বুধ থেকে শনিবার আপাতত সপ্তাহে ৬ দিন সকাল সাড়ে ৯টা, ১০টা এবং ১০টা ৪৫ মিনিটে দমদম এবং কবি সুভাষ স্টেশন থেকে ট্রেন ছাড়বে। সন্ধ্যায় ওই ট্রেনগুলি সাড়ে ৪টে, ৫টা এবং সাড়ে ৫টায় ছাড়বে।

Advertisement

করোনার সংক্রমণ রুখতে রাজ্য জুড়েই বিভিন্ন ক্ষেত্রে বিধিনিষেধ চলছে। আগামী ১ জুলাই পর্যন্ত সেই বিধিনিষেধের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে দোকানপাট বা রেস্তরাঁ খোলার রাখার সময়সীমা বাড়িয়ে বেশ ক্ষেত্রে বিধিনিষেধ শিথিল করা হলেও বন্ধ রয়েছে বাস বা মেট্রোর মতো একাধিক পরিষেবা। তবে তার মধ্যেই মেট্রোর এই বিশেষ পরিষেবার অঙ্গ হিসাবে ট্রেনের সংখ্যা বাড়ানো হল।

আরও পড়ুন

Advertisement