Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

আজ নয়, কাল কপ্টারে দিঘায় আসছেন মুখ্যমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা
তমলুক ২৪ নভেম্বর ২০১৪ ০০:৫৯
কপ্টারে চেপেই বুধবার সৈকত শহর দিঘা থেকে হলদিয়া পৌঁছবেন মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার হলদিয়ার ঝিকুরখালিতে তারই প্রস্তুতি। ছবি:আরিফ ইকবাল খান।

কপ্টারে চেপেই বুধবার সৈকত শহর দিঘা থেকে হলদিয়া পৌঁছবেন মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার হলদিয়ার ঝিকুরখালিতে তারই প্রস্তুতি। ছবি:আরিফ ইকবাল খান।

মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের পূর্ব মেদিনীপুর জেলায় আসার সময়সূচি পরিবর্তিত হল। যদিও জেলায় তাঁর বিভিন্ন কর্মসূচির সময় অপরিবর্তিতই থাকছে বলে জানা গিয়েছে। মঙ্গলবার দুপুরে হেলিকপ্টারে প্রথমে সরাসরি দিঘায় যাবেন তিনি। সেখানে প্রশাসনিক কর্মসূচিতে তিনি যোগ দেবেন। আগে ঠিক ছিল, সোমবার রাতেই তিনি দিঘায় পৌঁছবেন। পূর্ব মেদিনীপুরের জেলাশাসক অন্তরা আচার্য বলেন, “২৪ নভেম্বরের পরিবর্তে আগামী ২৫ নভেম্বর মুখ্যমন্ত্রী দিঘায় এসে পৌঁছোবেন। ওইদিন দিঘায় এসে প্রশাসনিক অনুষ্ঠানের কর্মসূচিতে যোগ দেবেন তিনি। বুধবার হলদিয়ায় বিদ্যুত্‌ কেন্দ্রের উদ্বোধনে যাবেন মুখ্যমন্ত্রী।”

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, দিঘায় প্রশাসনিক অনুষ্ঠানে যোগ দিয়ে রাজ্য সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন ও শিলান্যাস করবেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি, হলদিয়ায় তাপবিদ্যুত্‌ কেন্দ্রের উদ্বোধন করতেও যাবেন তিনি। মুখ্যমন্ত্রীর প্রস্তাবিত জেলা সফর শুরু হওয়ার কথা ছিল সোমবার। ওইদিন উত্তর চব্বিশ পরগনায় একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার পরে দুপুরে হেলিকপ্টারে দিঘায় এসে পৌঁছনোর কথা ছিল তাঁর। সোমবার দিঘায় রাত্রিবাস করে পরদিন প্রসাসনিক কর্মসূচিতে যোগ দেওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর। জেলা প্রশাসনের এক পদস্থ আধিকারিক জানান, মঙ্গলবার দুপুরে কলকাতা থেকে হেলিকপ্টারে দিঘায় যাবেন মুখ্যমন্ত্রী। সোমবার কলকাতায় কেন্দ্র সরকার বিরোধী তৃণমূলের মিছিল কর্মসূচিতে যোগ দেওয়ার জন্যই মুখ্যমন্ত্রীর এই সফরসূচির পরিবর্তন করা হয়েছে বলে প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে জেলার বিভিন্ন এলাকায় সম্পূর্ণ হওয়া প্রায় ৩০টি উন্নয়ন প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। এছাড়াও জেলার প্রায় ১৮টি নতুন প্রকল্পের শিলান্যাস করবেন তিনি। তাছাড়াও রাজ্য সরকারের বিভিন্ন দফতর থেকে উপকৃতদের হাতে বেশ কিছু সামগ্রীও তুলে দেবেন তিনি। মুখ্যমন্ত্রীর উদ্বোধনের তালিকায় রয়েছে দিঘার প্রবেশ পথের তোরণ, দিঘার সমুদ্র সৈকতে আলোকসজ্জা, নন্দীগ্রাম ও পাঁশকুড়ায় কিষাণ মাণ্ডি, মহিষাদল গয়েশ্বরী গার্লস হাইস্কুল, ঠেকুয়াচক গার্লস হাইস্কুলের ছাত্রী আবাস, একাধিক পানীয় জল প্রকল্প ও রাস্তা।

Advertisement

শিলান্যাসের তালিকায় রয়েছে তমলুকের নিমতৌড়িতে জেলা পঞ্চায়েত প্রশিক্ষণ কেন্দ্রের ভবন-সহ বিভিন্ন রাস্তা ও সেতুর কাজ। দিঘা ও হলদিয়ায় মুখ্যমন্ত্রীর প্রস্তাবিত অনুষ্ঠানস্থলের পুলিশি নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেন মেদিনীপুর রেঞ্জের ডিআইজি।

আরও পড়ুন

Advertisement