Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

নতুন প্রজন্মের কাছে পৌঁছতেই ফেসবুক: তাপস

নিজস্ব সংবাদদাতা
কাঁথি ১৪ এপ্রিল ২০১৪ ০৩:১৭
দিঘার এক হোটেলে ‘বন্ধু’দের মুখোমুখি প্রার্থী। ছবি: সোহম গুহ।

দিঘার এক হোটেলে ‘বন্ধু’দের মুখোমুখি প্রার্থী। ছবি: সোহম গুহ।

ধ্বংসের হাত থেকে বাংলাকে বাঁচান। রবিবাসরীয় প্রচারে দিঘায় ‘ফেসবুক বন্ধুদের সঙ্গে মুখোমুখি’ আলোচনায় এই বার্তা দিলেন কাঁথির সিপিএম প্রার্থী তাপস সিংহ। তাপসবাবুর কথায়, “রাজ্যে পালা পরিবর্তনের পর ৩৪ মাসের অপশাসনে সোনার বাংলা ধ্বংসের মুখে এসে দাঁড়িয়েছে। শিক্ষা, শিল্প, কৃষি থেকে স্বাস্থ্য এমনকী রাজ্যের আইনশৃঙ্খলাও ধ্বংসের মুখে। এই অবস্থা থেকে রাজ্যকে বাঁচাতে বামপন্থীরাই ভরসা।”

কাঁথি লোকসভা কেন্দ্রের বামপ্রার্থী হিসেবে মনোনীত হওয়ার পর থেকেই তাপসবাবু তরুণ প্রজন্মকে কাছে পেতে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে ‘বন্ধু কাঁথি’ নামে একটি ফেসবুক পেজ খুলেছেন। তাতে সাড়াও মিলেছে। ইতিমধ্যেই পাঁচ হাজারের বেশি ফেসবুক বন্ধু হয়েছেন বলে তাপসবাবুর দাবি। রবিবার বিকেলে দিঘার একটি হোটেলে সেই সব বন্ধুদের সঙ্গে মুখোমুখি আলোচনায় বসেছিলেন এই বামপ্রার্থী। ওই অনুষ্ঠানে রাজ্যের বিভিন্ন জেলা থেকে প্রায় শ’দুয়েক ফেসবুক বন্ধু হাজির ছিলেন।

‘বন্ধু মানে তো, বন্ধুর পথে এক সাথে পথ চলা। বন্ধুর সাথে পথে যেতে যেতে নতুন বন্ধু পাওয়া।’ এক ফেসবুক বন্ধুর এমন কথার মধ্য দিয়েই ১৭ জন ফেসবুক বন্ধু তাপসবাবুকে রাজ্যজুড়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে নানা প্রশ্ন করেন। ফেসবুক বেছে নেওয়ার কারণ কী? এর উত্তরে তাপসবাবু জানান, “সময়ের সঙ্গে সঙ্গে বিজ্ঞান ও প্রযুক্তির উন্নতি হয়েছে। এক সময় ডাক ব্যবস্থাই ছিল যোগাযোগের একমাত্র মাধ্যম। এখন এসেছে মোবাইল, আই ফোন, ল্যাপটপ, ফেসবুক, ট্যুইটার। নতুন প্রজন্মের কাছে সহজে পৌঁছতেই ফেসবুকের সাহায্য।”

Advertisement

বামপ্রার্থীর কথায়, “আমি সিপিএমের প্রতীকে প্রার্থী হলেও, আসল প্রার্থী কাঁথির মানুষজনই।” তিনি জিতলে কাঁথিতে শিল্প স্থাপন, পর্যটন কেন্দ্রের বিকাশ সাধন-সহ নানা বিষয়ে তত্‌পর হবেন বলে ‘বন্ধুদের’ আশ্বাস দেন।

আরও পড়ুন

Advertisement