Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ অক্টোবর ২০২১ ই-পেপার

আজ পিংলায় দেব, ভিড়ই ভাবনা দলের

নিজস্ব সংবাদদাতা
খড়্গপুর ১৬ এপ্রিল ২০১৪ ০১:৪৬
এমনই জনস্রোতের সাক্ষী থাকছে দেবের রোড শো। ফাইল ছবি।

এমনই জনস্রোতের সাক্ষী থাকছে দেবের রোড শো। ফাইল ছবি।

জলপাইগুড়িতে ‘খোকাবাবু’কে দেখতে ঝাঁপিয়ে পড়েছিলেন অনুরাগীরা। তৈরি হয়েছিল তুমুল বিশৃঙ্খলা। পিংলা-সবংয়ে দেবের রোড শো-র আগে সেই বিশৃঙ্খলাই ভাবাচ্ছে তৃণমূলকে। আজ, বুধবার পিংলা এবং কাল, বৃহস্পতিবার মানস ভুঁইয়ার খাসতালুক সবংয়ে দেবের প্রচার কর্মসূচি সুষ্ঠু ভাবে মেটাতে প্রচুর সংখ্যক সিভিক এবং মহিলা পুলিশ নামাতে চলেছে প্রশাসন। খড়্গপুরের এসডিপিও অজিত সিংহ যাদব বলেন, “দেবের রোড শো সুষ্ঠু ভাবে করতে আমরা জেলা সদর থেকে মহিলা পুলিশ চেয়েছি।”

পাশের ব্লক ডেবরায় দেবের রোড শো-র পরই তারকা প্রার্থীকে কাছ থেকে দেখার চাহিদা বাড়ছিল সবং ও পিংলায়। দু’দিনের টানা কর্মসূচির প্রথমদিনে নায়ক থাকবেন পিংলায়। এই বিধানসভা এলাকার দলের নির্বাচনী চেয়ারম্যান অজিত মাইতি বলেন, “মানুষ এতদিন ধরে জানতে চাইছিল কবে দেব আসবেন। এ বার তিনি আসছেন। আমাদের অনুমান, বাঁধভাঙা ভিড়ে ভেসে যাবেন দেব।”

আজ, বুধবার সকাল ৯টায় পিংলার কালীতলা থেকে ‘রংবাজে’র রোড শো শুরু হবে। হুডখোলা গাড়ি আসবে ঘাটাল থেকে। তবে দেব সেই গাড়িতে উঠবেন কালীতলাতেই। এর পর ক্ষীরাই, রাগপুর, গোবর্ধনপুর, পিণ্ডরুই, জলচক, মলিগ্রাম, পিংলা, করকাই, মুণ্ডমারি, জামনা হয়ে সাঙ্গারে শেষ হবে দেবের যাত্রা। মাঝে জলচকে দুপুরের খাওয়া সেরে বিশ্রাম নেবেন প্রার্থী। রোড শো শেষে সন্ধ্যায় সাঙ্গারে জনসভা করারও কথা রয়েছে তাঁর। ১০টি পঞ্চায়েতে দীর্ঘ ৪০ কিলোমিটার যাত্রাপথে ১২ কিলোমিটার মোরাম রাস্তা। পথের হাল ভাল নয়। দু’দিকেই রয়েছে বসতি এলাকা। ফলে ভিড় ঠেলে রোড শো যাতে এগোতে পারে, সে জন্য ৫০০ জন দলীয় স্বেচ্ছাসেবক নামাচ্ছে তৃণমূল। থাকছে প্রায় ৩০০ সিভিক পুলিশ। মেডিক্যাল টিমের ব্যবস্থাও থাকছে। পিংলা ব্লক তৃণমূল সভাপতি গৌতম জানা বলেন, “দেবের জন্য সর্বত্র ভিড় হয়েছে। কিন্তু জলপাইগুড়ির ঘটনা দেখে আমরা সতর্ক হয়েছি। শুধু গুরুত্বপূর্ণ মোড়ে গাড়ি দাঁড়াবে। সেখানেই প্রার্থী মাইকে বক্তব্য রাখবেন।”

Advertisement

কাল, বৃহস্পতিবার কংগ্রেস প্রার্থী মানস ভুঁইয়ার ‘গড়’ সবংয়ে রোড শো করবেন দেব। সেখানেও উচ্ছ্বাসে ভাসছেন দলীয় নেতা-কর্মীরা। এই ব্লকের ৭টি গ্রাম পঞ্চায়েত ও পিংলার ২টি গ্রাম পঞ্চায়েতের উপর দিয়ে যাবেন তৃণমূলের তারকা প্রার্থী। বৃহস্পতিবারও সকাল ৯টায় পিংলা ও সবংয়ের সীমানা এগারো মাইল থেকে যাত্রা শুরু হবে। তারপর সবংয়ে ঢুকে পানিথর, সিন্দুরদা, বলপাই, ভেমুয়া, ভুটিচক বাজার, ক্ষিরিশতলা হয়ে রোড শো পৌঁছবে মোহাড়ে। সেখানে দুপুরে বিশ্রামের পর বিষ্ণুপুর ভায়া লাঙলকাটা, বিষ্ণুপুর বাজার, বুড়াল, রুইনান, সবং বাজার, হরিঘাট হয়ে তেমাথানিতে শেষ হবে দেব-যাত্রা। এখানেও বিশৃঙ্খলা ঠেকানো তৃণমূলের চ্যালেঞ্জ। সবং বিধানসভার নির্বাচনী চেয়ারম্যান অমূল্য মাইতি বলেন, “জলপাইগুড়ির অবস্থা দেখে আমরাও উদ্বেগে। মানস ভুঁইয়ার খাসতালুকে তলে-তলে ঘাসফুল ফুটেছে। দেবের রোড শোতে মানুষের ঢল দেখেই তা বোঝা যাবে।” মাইকে প্রচারও চলবে। অমূল্যবাবুর কথায়, “লোকমুখে যে ভাবে দেব আসার খবর ছড়াচ্ছে, তাতে ভিড় সামলানো মুশকিল হবে। তবু দলীয় নিয়ম মেনে কর্মসূচি জানাতে মাইকে প্রচার করব।”

আরও পড়ুন

Advertisement