Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ অক্টোবর ২০২১ ই-পেপার

দেব দর্শন কবে জানা নেই, শুরু প্রচার

নিজস্ব সংবাদদাতা
ঘাটাল ১১ মার্চ ২০১৪ ০১:০২
নায়কের ছবিই ভরসা। প্রচারের প্রস্তুতি কেশপুরের দোগাছিয়ায়।—নিজস্ব চিত্র।

নায়কের ছবিই ভরসা। প্রচারের প্রস্তুতি কেশপুরের দোগাছিয়ায়।—নিজস্ব চিত্র।

ঘরের ছেলে কবে ঘরে ফিরবে কেউ জানে না। কিন্তু ঘরের ছেলের হয়ে প্রচার শুরু করে দিয়েছে তৃণমূল। কেশপুরের মহিষদা থেকে ঘাটালের মনসুকা-সবর্ত্রই একই জল্পনা, ‘খোকাবাবু’ কবে আসবেন। পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূল সভাপতি দীনেন রায় বলেন, “দেব এখন কলকাতার বাইরে। দু’তিন দিনের মধ্যেই আমরা এই বিষটি জানতে পারব।”

ঘাটাল লোকসভা কেন্দ্রে দীপক অধিকারী তথা দেবের নাম ঘোষণার পরে তৃণমূলের দলীয় কর্মী-সমর্থকরা দেওয়াল লিখন থেকে পাড়া বৈঠক-সবই শুরু করে দিয়েছেন। কিন্তু স্থানীয় বাসিন্দারা তো এইটুকুতে সন্তুষ্ট নন। তাঁরা চান দেবকে দেখতে। তাই প্রচারে গেলেই দলের কর্মী-সমর্থকরা একটাই প্রশ্নের মুখে পড়ছেন। তা হল, “দেব কবে আসবে প্রচারে?” আর তার উত্তর দিতে মুখে জবাব মিলছে না কারওরই। কারণ দেব কবে আসবেন, তা না জানায় মহা ফাঁপড়ে পড়েছেন খোদ দলীয় নেতৃত্বরাও।

ঘাটালের বিধায়ক শঙ্কর দোলই বলেন, “আমি এখনও জানি না দেব কবে থেকে ঘাটাল লোকসভা কেন্দ্রে প্রচার শুরু করবেন।” একই সুর দাসপুরের বিধায়ক মমতা ভুঁইয়ার গলাতেও। প্রার্থীর ব্যাপারে কিছু না জানলেও এখন জোর কদমে প্রচার কিন্তু চলছে। দলের কর্মী-সমর্থকেরা গ্রাম থেকে শহরের অলিগলিতে দেওয়াল লিখন থেকে ফেস্টুন টাঙিয়ে প্রচারে নেমে পড়েছেন। শুধু ঘাটালই নয়-লোকসভা কেন্দ্রের সাতটি বিধানসভা এলাকাতেও একই চিত্র। দলের ঘাটাল ব্লক সভাপতি অজিত দে, দাসপুর-১ ব্লকের সুকুমার পাত্র দু’জনেই বলেন, “আমরা নেত্রীর ঘোষণা অনুযায়ী প্রচারে কোনও ঘাটতি রাখিনি। তবে প্রার্থী কবে আসবেন, তা জানি না।”

Advertisement

এ দিকে দেব প্রার্থী হওয়ার পরই প্রচারে নেমেছে কলেজ পড়ুয়ারাও। একাধিক কলেজের ছাত্র-ছাত্রীরাও দেবের ফেস্টুন তৈরি করে মিছিল থেকে কলেজের ভিতরে প্রচারও চালাচ্ছেন। অন্য দিকে পাড়া বৈঠক, কর্মী সম্মেলন তো রয়েইছে। ঘাটালের দেওয়ানচক থেকে দাসপুরের সোনাখালির মতো এলাকায় বাড়ি বাড়ি প্রচার শুরু হয়েছে।

দলীয় সূত্রে জানা গিয়েছে, লোকসভা নির্বাচন কমিটির নিয়মানুযায়ী, প্রার্থীর উপস্থিতিতেই জেলা নেতৃত্ব এবং লোকসভা কেন্দ্রের সব বিধানসভা এলাকার নেতৃত্বদের নিয়েই ঠিক হয় এই কমিটি। তাই ঘাটাল লোকসভা কেন্দ্রের প্রার্থী দেবের সঙ্গে যোগাযোগ না হওয়ায় এলাকার নেতার খানিকটা হতাশ। তাঁদের অনেকেরই বক্তব্য, এখন গ্রামে প্রচার চলছে। আর এই সমস্ত এলাকায় দেবের জনপ্রিয়তা বেশি থাকায় সাধারণ মানুষও তাঁকে দেখতে চাইছেন। অনেকেই জিজ্ঞাসা করছেন কবে প্রচার শুরু করবেন দেব। কিন্তু জেলা নেতৃত্ব এই প্রশ্নের উত্তর জানেন না। ফলে হাসিমুখে এই উত্তর এড়িয়ে যাওয়া ছাড়া তাঁদের কাছে আর কোনও উপায়ও নেই। এমনকী দলীয় সূত্রের খবর, ব্লক স্তরের নেতৃত্বরা দেবের প্রচারের সময় বলতে না পারায় অনেক গ্রামে পাড়া বৈঠক বন্ধও হয়ে গিয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক দাসপুরের এক অঞ্চল কমিটির সভাপতির ক্ষোভ, “আমরা একটা গোটা অঞ্চলকে নেতৃত্ব দিই। যখন সবাই জানতে চাইছেন, দেব কবে আসবেন, তার উত্তর দিতে পারছি না। দলের কর্মী হিসেবে খুবই খারাপ লাগে।” তবে দেবের প্রচারের দিন

মেদিনীপুর জেলা তৃণমূল সভাপতি দীনেন রায়ের জবাব, “নির্দিষ্ট দিন এখনও জানি না। তবে কেশপুর থেকেই প্রচার শুরু করবেন-এটা জানতে পেরেছি।”

আরও পড়ুন

Advertisement