Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৮ ডিসেম্বর ২০২১ ই-পেপার

মেলেনি রফাসূত্র, চালু হল না ডেবরার বাস পরিষেবা

নিজস্ব সংবাদদাতা
খড়্গপুর ১৯ অগস্ট ২০১৪ ০১:০৩

আইএনটিটিইউসি-র দুই শাখার দ্বন্দ্বের মীমাংসা ও মালিকপক্ষের সঙ্গে রফা না হওয়ায় চালু হল না ডেবরার বাস পরিষেবা। সোমবারও দুর্ভোগ বজায় থাকল ডেবরার টাবাগেড়িয়া রুটের যাত্রীদের। রবিবার থেকেই ওই রুটে ২৬টি বাস চলাচল বন্ধ রয়েছে। ওই রুটের বাসকর্মীদের আইএনটিটিইউসি-র টাবাগেড়িয়া সংগঠনের সদস্য করানোর দাবিতে মালিকদের ওপর চাপ দিতে ওই দিন থেকে ৫টি বাস বন্ধ করা হয়। কিন্তু মালিকেরা একজোট হয়ে বাকি ২১টি বাস চলাচল বন্ধ করে দেওয়ায় স্তব্ধ হয়ে যায় যাত্রী পরিষেবা।

ডেবরার টাবাগেড়িয়া থেকে বিভিন্ন রুটে ওই ২৬টি বাস যাতায়াত করে। ২৬টি বাসের মধ্যে ২১টি বাসের কর্মীরা আইএনটিটিইউসি-র টাবাগেড়িয়া শাখার সদস্য হলেও বাকি ৫টি বাসের কর্মীরা ওই শাখার সদস্য নয়। তাঁদের মধ্যে অধিকাংশই আইএনটিটিইউসি-র বালিচক শাখার সদস্য হওয়াতেই সমস্যা বেড়েছে। বাস মালিক সংগঠনের দাবি, এখন বালিচক শাখার সদস্যদের বাদ দিয়ে নতুন শ্রমিক নিয়োগের জন্য চাপ দিচ্ছে টাবাগেড়িয়া শাখার আইএনটিটিইউসি নেতৃত্ব। কিন্তু ২০ বছরের বেশি সময় কাজ করা ওই কর্মীদের বাদ দেওয়া সম্ভব নয় জানিয়ে দেওয়ায় ৫টি বাস বন্ধ করে টাবাগেড়িয়ার আইএনটিটিইউসি শাখা নেতৃত্ব।

জেলা বাস ওনার্স অ্যাসোশিয়েসনের সভাপতি মৃগাঙ্ক মাইতি বলেন, “আইআইটিটিইউসি নিজেদের মধ্যে গোলমালে ৫টি বাস বন্ধ করেছে। তাই আমরাও বাকি বাস বন্ধ রাখছি।” সংগঠনের ব্লক সভাপতি রতন দে বলেন, “সংগঠনের মধ্যে যে ভুল বোঝাবুঝি হয়েছে তার মীমাংসার চেষ্টা করছি। মালিকদের সঙ্গেও কথা চলছে। আশা করছি দ্রুত বাস চালু হবে।”

Advertisement

আরও পড়ুন

Advertisement