Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

এ রাজ্যে সিপিএম মৃতপ্রায়: শুভেন্দু

সাংগঠনিক শক্তি বাড়িয়ে ‘মৃতপ্রায়’ সিপিএমকে পুরোপুরি ‘নিকেশ’ করার ডাক দিলেন তমলুক লোকসভা আসনে তৃণমূলের পদপ্রার্থী শুভেন্দু অধিকারী। রবিবার বিক

নিজস্ব সংবাদদাতা
কাঁথি ১০ মার্চ ২০১৪ ০৩:৩০
Save
Something isn't right! Please refresh.
কালীনগরে তৃণমূলের ধিক্কার সমাবেশ।

কালীনগরে তৃণমূলের ধিক্কার সমাবেশ।

Popup Close

সাংগঠনিক শক্তি বাড়িয়ে ‘মৃতপ্রায়’ সিপিএমকে পুরোপুরি ‘নিকেশ’ করার ডাক দিলেন তমলুক লোকসভা আসনে তৃণমূলের পদপ্রার্থী শুভেন্দু অধিকারী। রবিবার বিকেলে কাঁথির মারিশদা থানার কালীনগরে দলের ধিক্কার সমাবেশে দলীয় কর্মীদের উদ্দেশ্যে শুভেন্দু বলেন, “এ রাজ্যে সিপিএম মৃতপ্রায় রাজনৈতিক শক্তি মাত্র। এঁদের জন্য চট তুলে ভোট করার দরকার পড়বে।” দলীয় সমর্থকদের উদ্দেশে তাঁর বার্তা, “বুথে বুথে দুর্ভেদ্য ঘাঁটি গড়ে তুলুন। যাতে শুধু লোকসভা নিবার্চন নয়, আগামী ’১৬ সালের বিধানসভা নির্বাচনেও ওরা ভোটে দাঁড়া করানোর মতো কাউকে খুঁজে না পায়!”

রাজ্য যুব তৃণমূল সভাপতি বলেন, ‘‘এ রাজ্যে মুখ্যমন্ত্রী হয়েই মমতা বন্দ্যোপাধ্যায় পঞ্চায়েতে মহিলাদের জন্য ৫০ শতাংশ আসন সংরক্ষণ করেছেন। যা সিপিএম শাসিত ত্রিপুরা থেকে বিজেপি শাসিত গুজরাট এমনকী কংগ্রেসে শাসিত মহারাষ্ট্রেও নেই। একশো দিনের কাজ থেকে শুরু করে গৃহহীনদের জন্য ইন্দিরা আবাস, মৎস্যজীবীদের জন্য গীতাঞ্জলি, আমার বাড়ি প্রকল্প চালু হয়েছে। এ ছাড়াও কন্যাশ্রী প্রকল্প, বেকার যুবকদের জন্য সিভিক পুলিশে কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে।” সিপিএম গত ৩৪ বছর ধরে জেলার কালিনগর, সুনিয়া, খেজুরি, নন্দীগ্রামে সন্ত্রাস কায়েম করে রেখেছিল বলে তাঁর অভিযোগ। শুভেন্দু’র আশা, “পরিবর্তনের পর রাজ্য জুড়ে উন্নয়নের কর্মকাণ্ড চলছে। সেই সব উন্নয়নের কাজ সম্পূর্ণ করতেই মানুষ তৃণমূল কংগ্রেসকে ভোট দেবে।”

সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে কাঁথি লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শিশির অধিকারী প্রতিপক্ষ বাম শিবিরকে কটাক্ষ করেন। তিনি বলেন, “নিজেদের অতীত ভুলে গিয়ে বামফ্রন্ট এখন পায়ে ঘুঙুর বেঁধে বেহায়ার মত ভোটভিক্ষা করতে আসরে নেমেছে।” শিশিরবাবুর দাবি, কোলাঘাট পেরিয়ে পূর্ব মেদিনীপুর জেলায় ঢুকলেই উন্নয়নের প্রকৃত চেহারাটা সকলের চোখে ধরা পড়ে।

Advertisement

২০১২ সালের ১৫ ফেব্রুয়ারি কালীনগরের কাছে তৃণমূল নেতা দেবাশিস ভুঁইয়া ও তাঁর বাবা সহদেব ভুঁইয়াকে গুলি করে হত্যার চেষ্টার প্রতিবাদেই রবিবার তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে ধিক্কার সমাবেশের ডাক দেওয়া হয়েছিল। সমাবেশে শিশির-শুভেন্দু ছাড়াও বিধায়ক দিব্যেন্দু অধিকারী, বনশ্রী মাইতি, রণজিৎ মণ্ডল, অর্ধেন্দু মাইতি, জেলা সভাধিপতি মধুরিমা মণ্ডল ও শিক্ষা কর্মাধ্যক্ষ মামুদ হোসেন আসন্ন লোকসভা ভোটে শিশির অধিকারী ও শুভেন্দু অধিকারীকে জয়ী করার আবেদন জানিয়ে বক্তব্য রাখেন।

অন্য দিকে, শনিবার কাঁথি লোকসভা কেন্দ্রে শিশির অধিকারীর প্রতিপক্ষ সিপিএম প্রার্থী তাপস সিংহের সমর্থনে মারিশদায় শনিবার সন্ধ্যায় বামফ্রন্টের উদ্যোগে একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় তাপস রাজ্য সরকারের সমালোচনা করে বলেন, “তৃণমূল সরকারের ৩৩ মাসের শাসনে এ রাজ্য নারী নির্যাতনে আর ধর্ষণে দেশের প্রথম স্থানে থাকলেও কৃষি আর শিল্পে দেশের অন্য রাজ্য থেকে অনেক নীচে রয়েছে।” তিনি বর্তমান সরকারের সময়কালে হওয়া টেট কেলেঙ্কারি, চিট ফান্ড দুর্নীতি-সহ নানা বিষয়ে অভিযোগ তুলে ধরেন। শনিবারের সভায় ছিলেন দলের রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য রবীন দেব, প্রাক্তন মন্ত্রী চক্রধর মেইকাপ, জেলা সম্পাদক প্রশান্ত প্রধান, আরএসপির জেলা সম্পাদক অমৃত মাইতি, উত্তম প্রধান, নির্মল জানা, প্রশান্ত পাত্র প্রমুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement