Advertisement
২০ এপ্রিল ২০২৪
TMC

Kharar Municipality: সেই খড়ার পুরসভায় বোর্ড গঠন হল নির্বিঘ্নে, দূরেই রইলেন বহিষ্কৃত কাউন্সিলর অদ্যুৎ

গত ১৬ মার্চ পুরসভার বোর্ড গঠন অনুষ্ঠান ঘিরে বিশৃঙ্খলা তৈরি হয়। তার জেরে স্থগিত হয়ে যায় বোর্ড গঠন।

মঙ্গলবার খরার পুরসভায় বোর্ডগঠন।

মঙ্গলবার খরার পুরসভায় বোর্ডগঠন। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ২৯ মার্চ ২০২২ ১৮:৩৭
Share: Save:

এ বার নির্বিঘ্নেই গঠিত হল পশ্চিম মেদিনীপুরের খড়ার পুরসভার বোর্ড। অবশ্য মঙ্গলবারের এই অনুষ্ঠান থেকে নিজেকে সরিয়েই রাখলেন তৃণমূল থেকে বহিষ্কৃত কাউন্সিলর অদ্যুৎ মণ্ডল।
গত ১৬ মার্চ পুরসভার বোর্ড গঠন অনুষ্ঠান ঘিরে বিশৃঙ্খলা দেখা দেয়। ১০টি ওয়ার্ডের ওই পুরসভায় তৃণমূলের দখল আটটি আসন এবং বিজেপি-র দখলে যায় দু’টি আসন। ওই পুরসভার চেয়ারম্যান হিসাবে সন্ন্যাসী দোলুই এবং ভাইস চেয়ারম্যান হিসাবে পূর্বা ভূঁইয়াকে মনোনীত করেছিল তৃণমূল। কিন্তু রাজ্য নেতৃত্বের সেই সিদ্ধান্ত মেনে নেয়নি খড়ার তৃণমূলের একাংশ। তাই গত ১৬ মার্চ তৃণমূলের একাংশের বিক্ষোভের জেরে সিদ্ধান্ত হয় ভোটাভুটির মাধ্যমে নতুন চেয়ারম্যান নির্বাচন হবে। সেই মতো ভোটাভুটিতে সন্ন্যাসীকে হারিয়ে নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন অদ্যুৎ। অবশ্য তাঁর সেই পদ স্থায়ী হয়নি। কারণ অদ্যুৎকে তার পর দল থেকে বহিষ্কার করা হয়। ফলে বোর্ড গঠনও হয়ে ওঠেনি খড়ারে। ২৯ মার্চ নতুন করে পুনরায় বোর্ড গঠনের দিন স্থির করে মহকুমা প্রশাসন। সেই ঘটনার ১৩ দিন পর মঙ্গলবার পুর বোর্ড গঠন হল। রাজ্য নেতৃত্বের সিদ্ধান্ত মতো চেয়ারম্যান হিসাবে শপথ নিলেন সন্ন্যাসী এবং ভাইস চেয়ারম্যান হলেন পূর্বা।

মঙ্গলবারের অনুষ্ঠান থেকে নিজেকে সরিয়ে রেখেছিলেন অদ্যুৎ। তাঁর বক্তব্য,‘‘দল ভেবেছে, আমি দলবিরোধী কাজ করেছি। আমিও ভেবেছি, আমার কার্যকলাপটা দলবিরোধী ছিল। তাই পরের দিনই আমি দলের ভাবনাকে মূল্য দিয়ে সরে এসেছি। তবে দলের সিদ্ধান্ত চাপিয়ে দিলে তা হয়তো সব সময় মান্যতা পাবে না। এটাও দলকে ভাবতে হবে। ঘাটাল ব্লকের নেতৃত্বের একটু আঁতেল কথাবার্তা। আমি দলেই আছি। দলের কর্মসূচিতে ডাকলেও যাব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Municipality
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE