Advertisement
২৬ এপ্রিল ২০২৪
arrest

TMC: গাছ কেটে পাচারের অভিযোগ, গড়বেতার প্রাক্তন প্রধানকে ওড়িশা থেকে ধরল পুলিশ

গত ২৭ এপ্রিল ভিডিয়ো কনফারেন্সে গড়বেতা তিন নম্বর ব্লকে গাছ কাটার অভিযোগ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং।

ধৃত ইব্রাহিম খান।

ধৃত ইব্রাহিম খান। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
গড়বেতা শেষ আপডেট: ১২ মে ২০২২ ১৮:০১
Share: Save:

গাছ কেটে পাচারের অভিযোগে তৃণমূলের প্রাক্তন গ্রাম পঞ্চায়েত প্রধানকে ওড়িশা থেকে গ্রেফতার করল পুলিশ। ধৃত ইব্রাহিম খান গড়বেতার কড়সা গ্রাম পঞ্চায়েতের প্রধান ছিলেন। এই ঘটনায় এখনও পর্যন্ত মোট ছ’জনকে গ্রেফতার করা হয়েছে।
গত ২৭ এপ্রিল ভিডিয়ো কনফারেন্সে গড়বেতা তিন নম্বর ব্লকে গাছ কাটার অভিযোগ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই কাণ্ডে কড়া পদক্ষেপ করার নির্দেশ দিয়েছিলেন তিনি। মুখ্যমন্ত্রীর ধমকের পর নড়েচড়ে বসে জেলা পুলিশ। এর পর ইব্রাহিমের সন্ধানে তল্লাশি শুরু হয়। নির্ভরযোগ্য সূত্রে খবর পেয়ে ওড়িশায় পুলিশের একটি দল গিয়ে তাঁকে গ্রেফতার করে নিয়ে আসে বৃহস্পতিবার। এ প্রসঙ্গে পুলিশ সুপার দীনেশ কুমার বলেন, ‘‘অবৈধ ভাবে গাছ কাটার মামলায় মূল অভিযুক্ত ইব্রাহিমকে ওড়িশা থেকে গ্রেফতার করা হয়েছে। এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়েছে ছ’জনকে। তাদের সকলেই পুলিশ হেফাজতে বা বিচার বিভাগীয় হেফাজতে রয়েছে।’’

প্রসঙ্গত, গত এপ্রিলে গড়বেতা তিন নম্বর ব্লকের কড়সা গ্রাম পঞ্চায়েত এলাকায় ২৭০টি গাছ কাটার টেন্ডার দেওয়া হয়। কিন্তু সেখানে হাজারখানেক গাছ কাটা হয় বলে অভিযোগ। ওই ঘটনায় মুখ্যমন্ত্রীর কাছে অভিযোগ জমা পড়ে। বিষয়টি নিয়ে জেলা পরিষদের সভাধিপতি উত্তরা সিংহ হাজরা বলেন, ‘‘অন্যায় কাজ করলে কেউ ছাড়া পাবে না। মুখ্যমন্ত্রীর নজরে রয়েছে বিষয়টা।’’

স্থানীয় বিধায়ক শ্রীকান্ত মাহাতো বলেন, ‘‘দোষ করে থাকলে শাস্তি পাওয়া উচিত। আইন আইনের পথে চলবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest TMC Panchayet
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE