Advertisement
১০ মে ২০২৪
Infight

তৃণমূলের বুথ সভাপতিকে মারধরে অভিযুক্ত পঞ্চায়েত প্রধান, মুখ্যমন্ত্রীর সফরের আগে গোষ্ঠীদ্বন্দ্ব

তৃণমূলের এক পঞ্চায়েত সদস্যের অভিযোগ, প্রধান ভগবান মাইতির বিরুদ্ধে অনাস্থা আনাকে কেন্দ্র করেই বুথ সভাপতি নবীন মৈশালকে মারধর করা হয়েছে। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখতে বলেছেন অভিযুক্ত।

image of tmc flag

অভিযোগ, প্রধান ভগবান মাইতির বিরুদ্ধে অনাস্থা আনাকে কেন্দ্র করেই বুথ সভাপতি নবীন মৈশালকে মারধর করা হয়েছে। ছবি: প্রতীকী

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৩ ২১:৫১
Share: Save:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুরুলিয়া এবং পশ্চিম মেদিনীপুর সফরে যাবেন বুধবার। তার আগে পশ্চিম মেদিনীপুরে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব আবারও প্রকাশ্যে এল। এক বুথ সভাপতিকে মারধরের অভিযোগ উঠল তৃণমূলের‌ই এক পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে। আহত অবস্থায় এই বুথ সভাপতিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পশ্চিম মেদিনীপুরের মোহনপুর ব্লকের তিন নম্বর শিয়ালসাই পঞ্চায়েতের ঘটনা।

তৃণমূলের এক পঞ্চায়েত সদস্যের অভিযোগ, প্রধান ভগবান মাইতির বিরুদ্ধে অনাস্থা আনাকে কেন্দ্র করেই বুথ সভাপতি নবীন মৈশালকে মারধর করা হয়েছে। অভিযোগ অস্বীকার করে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখার কথা বলেছেন অভিযুক্ত প্রধান। বিজেপি সাংসদ দিলীপ ঘোষের কটাক্ষ, ভাগ-বাঁটোয়ারা নিয়ে মারপিট চলছে রাজ্যে। তৃণমূল যদিও সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়েছে।

সোমবার সন্ধ্যা নাগাদ তৃণমূলের বুথ সভাপতি নবীনকে গ্রাম পঞ্চায়েত দফতরের মধ্যে মারধর করার অভিযোগ ওঠে। অভিযুক্ত তৃণমূলেরই পঞ্চায়েত প্রধান ভগবান। আহত অবস্থায় নবীনকে ভর্তি করা হয় মোহনপুরের বাগদা গ্রামীণ হাসপাতালে। নবীন জানান, সোমবার বিকেলে পঞ্চায়েত অফিসে স্থানীয় কয়েক জনের ভাতার বিষয়ে কথা হচ্ছিল। তখনই ভগবান তাঁর উপর চড়াও হয়ে মারধর করে। তাঁর চিৎকার শুনে স্থানীয়েরা এসে তাঁকে উদ্ধার করে বাগদা গ্রামীণ হাসপাতালে ভর্তি করেন।

ওই পঞ্চায়েতের এক সদস্য খলিল মল্লিক বলেন, ‘‘সম্প্রতি গ্রাম পঞ্চায়েতের প্রধানের বিরুদ্ধে অনাস্থা এনেছে তৃণমূলের পঞ্চায়েত সদস্যদের একাংশ। সেই আক্রোশেই পঞ্চায়েত প্রধান তৃণমূলের ওই বুথ সভাপতিকে মারধর করেছেন।’’ ভগবান যদিও অভিযোগ মানেননি। তাঁর দাবি, তাঁকেও মারধর করা হয়েছে। প্রশাসনের কাছে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখার দাবি তুলেছেন তিনি। মোহনপুর থানায় দু’পক্ষই অভিযোগ দায়ের করেছে।

এই ঘটনা নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। সাংসদ দিলীপ বলেন, ‘‘দুষ্কৃতীকারীরা পঞ্চায়েত দাপিয়ে বেড়াচ্ছেন। লুটপাট হয়েছে। সরকারি ভাবে অভিযোগ হয়েছে। ভাগ বাঁটোয়ারা নিয়ে মারপিট চলছে। ভোট যত এগিয়ে আসছে টিকিট পাওয়া নিয়ে গন্ডগোল বাড়বে।’’

বিজেপিকে পাল্টা কটাক্ষ করেন মোহনপুর পঞ্চায়েত সমিতির সভাপতি তপন প্রধান। তিনি বলেন ‘‘বৃহত্তর সংসারে নানা ধরনের সমস্যা থাকতে পারে। তবে তা সাময়িক। শীঘ্রই তা মিটে যাবে। বিজেপির এ বিষয়ে উল্লসিত হওয়ার কোনও কারণ নেই।’’ মুখ্যমন্ত্রীর সফরের আগে এই ধরনের ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে পশ্চিম মেদিনীপুর জুড়ে। তৃণমূলের জেলা সভাপতি সুজয় হাজরা বলেন, ‘‘কী ঘটনা ঘটেছে, তা খোঁজ নিয়ে দেখছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE