×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ জানুয়ারি ২০২১ ই-পেপার

ধর্মঘটে সচল হলদিয়া শিল্পাঞ্চল, মিশ্র প্রভাব পূর্ব মেদিনীপুরে

নিজস্ব সংবাদদাতা
তমলুক২৬ নভেম্বর ২০২০ ১৪:৫৮
পূর্ব মেদিনীপুরে জাতীয় সড়ক অবরোধ। নিজস্ব চিত্র।

পূর্ব মেদিনীপুরে জাতীয় সড়ক অবরোধ। নিজস্ব চিত্র।

বাম ও কংগ্রেসের কেন্দ্রীয় শ্রমিক সংগঠনের ডাকা ধর্মঘটের মিশ্র প্রভাব লক্ষ করা গেল পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে। হলদিয়া শিল্পাঞ্চলে বিশেষ প্রভাব না পড়লেও জেলার অন্যত্র প্রভাব চোখে পড়েছে। জাতীয় সড়ক অবরোধের ফলে যান চলাচল বন্ধ। সরকারি বাস নামলেও যাত্রী সংখ্যা ছিল হাতে গোনা।

হলদিয়ায় প্রায় সব কারখানার গেট খোলা ছিল। সময় মতো কাজ শুরু করেন শ্রমিকরাও। তবে সকাল থেকেই রাস্তায় বেসরকারি বাস চোখে পড়েনি। হলদিয়া এবং দিঘা ডিপো থেকে সরকারি বাস ছেড়েছে অন্য দিনের মতোই। তবে সাধারণ যাত্রীর সংখ্যা ছিল খুবই কম। দোকান বাজার প্রায় সব খোলা থাকলেও অন্য দিনের মতো ক্রেতার ভিড় দেখা যায়নি। হলদিয়ার ব্রজলালচক মোড়ে অবরোধ করতে গেলে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের ঝামেলা হয়।

নিমতৌড়িতে সকাল ৬টা থেকেই অবরোধ শুরু হয় হলদিয়া-মেচেদা ৪১ নম্বর জাতীয় সড়কে। কোলাঘাটে ৬ নম্বর জাতীয় সড়কে অবরোধ করেন ধর্মঘট সমর্থকরা। এগরা সেন্ট্রাল বাসস্ট্যান্ড অবরোধ হয়।

Advertisement

জেলা সদর তমলুকে সব্জি দোকান খোলায় ধর্মঘট সমর্থকদের সঙ্গে বচসা হয় দোকানদারদের। প্রথমে বন্ধ করে দেওয়া হলেও মিছিলে চলে যাওয়ার পর বাজার ফের খোলা হয়। তবে বাজারে লোকজনের বিশেষ দেখা মেলেনি।

Advertisement