Advertisement
২১ মে ২০২৪
Indian Railways

Rail: ফলকনুমা এক্সপ্রেস থেকে বিচ্ছিন্ন হয়ে গেল তিনটি বগি! তার পর যা ঘটল...

ওড়িশার দিক থেকে খড়্গপুর আসার সময় বেলদা স্টেশনে ঢোকার আগে দাঁতন গেটের মাঝামাঝি জায়গায় ওই ঘটনার কবলে পড়ে ফলকনুমা এক্সপ্রেস।

খুলে গিয়েছে ট্রেনের তিনটি বগি

খুলে গিয়েছে ট্রেনের তিনটি বগি

নিজস্ব সংবাদদাতা
খড়্গপুর শেষ আপডেট: ২৬ মার্চ ২০২২ ১৭:৫৫
Share: Save:

বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল সেকেন্দ্রাবাদ-হাওড়া ডাউন ফলকনুমা এক্সপ্রেস। চলন্ত অবস্থায় ইঞ্জিন থেকে শেষের দিকের তিনটি বগি বিচ্ছিন্ন হয়ে গিয়ে ওই ঘটনা ঘটে। তবে কিছুটা এগিয়ে যাওয়ার পরেই থেমে যায় আলাদা হয়ে যাওয়া তিনটি বগি। যার জেরে স্বাভাবিক ভাবেই আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা।

ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার খড়্গপুর ডিভিশনে। শনিবার বেলা সাড়ে ৩টে নাগাদ ওড়িশার দিক থেকে খড়্গপুর আসার সময় বেলদা স্টেশনে ঢোকার আগে দাঁতন গেটের মাঝামাঝি জায়গায় ওই ঘটনার কবলে পড়ে ফলকনুমা এক্সপ্রেস। রেল সূত্রে খবর, যান্ত্রিক সমস্যার কারণে সিবিসি আনলক হয়ে গিয়েছিল। অর্থাৎ, এক বগির সঙ্গে অন্য বগি জুড়তে যে লোহার ক্যাপেল ব্যবহার করা হয়, তা খুলে গিয়েছিল বলেই জানিয়েছে রেল। রেলের বক্তব্য, তিনটি বগি বিচ্ছিন্ন হতেই ইঞ্জিনের গতিতে পরিবর্তন হয়। তাতেই চালক ও গার্ড টের পান কিছু একটা ঘটেছে। সঙ্গে সঙ্গেই তাঁরা ট্রেন থেকে নেমে দেখেন, আলাদা হয়ে গিয়েছে তিনটি বগি। এর পর ট্রেনটিকে বেলদা স্টেশনে নিয়ে এসে মেরামত করা হয় ওই ক্যাপেল। ৪০ মিনিট পর সব বগি নিয়েই হিজলি স্টেশনের উদ্দেশে রওনা দেয় ফলকনুমা এক্সপ্রেস।

দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কেএস আনন্দ বলেন, ‘‘যান্ত্রিক সমস্যার কারণে তিনটি বগির ক্যাপেল খুলে গিয়েছিল। তা টাইট করে দেওয়ার পর ট্রেনটি আবার রওনা দিয়েছে। তবে কোনও ক্ষয়ক্ষতি হয়নি। যাত্রীরা সুরক্ষিতই রয়েছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Railways
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE