Advertisement
১৫ জুন ২০২৪
Illegal Sand Mining

রাজ্য সরকারের নির্দেশে অবৈধ বালি খাদানে অভিযান খড়্গপুরে, ‘ক্লোজ়’ তিন পুলিশকর্মী

জেলা প্রশাসন সূত্রে খবর, বুধবার খড়্গপুরের এসডিপিও-র নেতৃত্বে বিকেল ৫টা নাগাদ অভিযান শুরু হয়।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
খড়্গপুর শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২২ ২৩:২৩
Share: Save:

সপ্তাহখানেক আগেই এক পরিবহণ আধিকারিকের উপর হামলা চালানোর অভিযোগ উঠেছিল বালি মাফিয়াদের বিরুদ্ধে। এ বার রাজ্য সরকারের নির্দেশে অবৈধ বালি খাদান বন্ধ করতে বড়সড় অভিযানে নামল পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসন।

জেলা প্রশাসন সূত্রে খবর, বুধবার খড়্গপুরের এসডিপিও-র নেতৃত্বে বিকেল ৫টা নাগাদ অভিযান শুরু হয়। খড়্গপুরের জিন শহর এলাকায় কংসাবতী নদীকে ঘিরে গড়ে অবৈধ বালি খাদানে হানা দেন জেলা প্রশাসনের কর্তারা। সেখান থেকে বালি তোলার পাঁচটি মেশিন বাজেয়াপ্ত করা হয়েছে। বৈধ কাগজপত্র না থাকা, অতিরিক্ত বালি বোঝাই করার অভিযোগে কয়েকটি ট্রাক আটক করা হয়েছে। অতিরিক্ত জেলাশাসক (ভূমি ও ভূমি সংস্কার) সুমনসৌরভ মহন্তি বলেন, ‘‘পাঁচটি মেশিন উদ্ধার করা হয়েছে। অভিযোগ জানানো হয়েছে খড়্গপুর গ্রামীণ থানায়।’’ অবৈধ খাদানের বালি পাচারের কারবারে জড়িত থাকার অভিযোগে তিন পুলিশকর্মীকে ‘ক্লোজ়’ করা হয়েছে বলেও খবর মিলেছে পুলিশ সূত্রে।

প্রসঙ্গত, গত ৭ নভেম্বর সন্ধ্যায় খড়্গপুর গ্রামীণের উত্তর সিমলা এলাকায় ৬ নং জাতীয় সড়কে বালি ট্রাকের কাগজপত্র দেখতে চেয়ে আক্রান্ত হয়েছিলেন পরিবহণ আধিকারিক দেবাশিস কুন্ডু। অভিযোগ ওঠে, বালি ট্রাকের চালক-সহ বালি মাফিয়ারা তাঁর উপর হামলা চালায়। ওই আধিকারিককে পরে খড়্গপুর মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়। তার পরেই রাজ্য প্রশাসনের কড়া নির্দেশ মেনে এই অভিযানে নামে জেলা প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Illegal Sand Mining
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE