Advertisement
০৭ ডিসেম্বর ২০২২

জঙ্গিপুরে টাকা বিলির অভিযোগ, নজরে শেখ নুরুল

ভোটের আগে টাকা বিলির অভিযোগ উঠল জঙ্গিপুরের তৃণমূল প্রার্থী শেখ নুরুল ইসলামের বিরুদ্ধে। রবিবার মুর্শিদাবাদের সাগরদিঘি হাইস্কুল চত্বরে নির্বাচনী সভায় গিয়ে নৃত্যরত কয়েকজন আদিবাসী মেয়ের হাতে তৃণমূল প্রার্থী প্রকাশ্যেই টাকা তুলে দেন বলে অভিযোগ। পরে মঞ্চের পিছনেও তিনি টাকা বিলি করেছেন বলে অভিযোগ কংগ্রেসের।

নিজস্ব সংবাদদাতা
রঘুনাথগঞ্জ শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০১৪ ০৩:১৯
Share: Save:

ভোটের আগে টাকা বিলির অভিযোগ উঠল জঙ্গিপুরের তৃণমূল প্রার্থী শেখ নুরুল ইসলামের বিরুদ্ধে।

Advertisement

রবিবার মুর্শিদাবাদের সাগরদিঘি হাইস্কুল চত্বরে নির্বাচনী সভায় গিয়ে নৃত্যরত কয়েকজন আদিবাসী মেয়ের হাতে তৃণমূল প্রার্থী প্রকাশ্যেই টাকা তুলে দেন বলে অভিযোগ। পরে মঞ্চের পিছনেও তিনি টাকা বিলি করেছেন বলে অভিযোগ কংগ্রেসের।

যদিও এই অভিযোগকে ‘রাজনৈতিক চক্রান্ত’ বলে উড়িয়ে দিচ্ছেন হাজি নুরুল। তিনি বলেন, “কংগ্রেস মুর্শিদাবাদে পায়ের তলায় মাটি হারিয়ে এখন মিথ্যে প্রচারের আশ্রয় নিচ্ছে। মদত দিচ্ছে কিছু মিডিয়াও। সাগরদিঘির সভায় নির্বাচন কমিশনের লোকজন ছিলেন। হাজির ছিল কয়েক হাজার মানুষ। এত জনের সামনে টাকা বিলি কখনওই সম্ভব নয়।”

মুর্শিদাবাদের জেলাশাসক ওয়াই রত্নাকর রাও বলেন, “আমি টেলিভিশনে দেখেছি পুরোটা। আমার কাছে ফুটেজও এসেছে। সেটা খতিয়ে দেখা হচ্ছে। যদি নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ প্রমাণিত নয়, তা হলে ব্যবস্থা নেওয়া হবে।”

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার বিকেলে সাগরদিঘি হাইস্কুল মাঠে ওই কর্মিসভার আয়োজন করেছিল ব্লক তৃণমূল। সভায় হাজার দেড়েক লোক হয়েছিল। সভার শুরু ও শেষে আদিবাসী নাচ হয়। অভিযোগ, শেষে মঞ্চ ছেড়ে যাওয়ার সময় পাশে বসা এক তৃণমূল নেতার কাছ থেকে টাকা নিয়ে বিলি করেন নুরুল। এক ধাপ এগিয়ে সাগরদিঘি ব্লক কংগ্রেসের সভাপতি নিরঞ্জন সিংহের অভিযোগ, “মঞ্চের পিছনে গিয়েও টাকা বিলি করেছেন নুরুল। সেখানে দলের বহু নেতা হাজির ছিলেন। সাংবাদিকরা শুধু আদিবাসীদের টাকা দেওয়ার ছবি তুললেও মঞ্চের পিছনের ঘটনা নজরে পড়েনি তাঁদের। এই নিয়ে মৌখিক ভাবে অভিযোগ জানানো হয়েছে ব্লক অফিসের নির্বাচন আচরণ বিধি সংক্রান্ত কমিটির কাছে।”

মঙ্গলবার বহরমপুরে সাংবাদিকদের সামনে নুরুলকে উদ্দেশ করে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেন, “উনি সঙ্গে টাকা নিয়েই এসেছেন। বসিরহাটে তাঁর যা কারবার, প্রকাশ্যে বলা যায় না। উনি জঙ্গিপুরে কোটি কোটি টাকা ছড়াচ্ছেন। টাকা ছড়িয়ে ভোট কিনছেন। উনি বসিরহাটকে পচিয়েছেন। এবার জঙ্গিপুরকে পচাতে এসেছেন। এটা মুর্শিদাবাদ, এখানে ওই সব হবে না।”

কংগ্রেসের অভিযোগ অবশ্য গায়ে মাখছে না তৃণমূল। সোমবারের ওই সভা সঞ্চালনার দায়িত্বে থাকা স্থানীয় তৃণমূল নেতা সামশুল হুদা বলেন, “সভা শেষে আমরা মিছিল করেছিলাম সাগরদিঘিতে। তাতে ব্যাপক সাড়া দেখেই কংগ্রেস টাকা বিলির মনগড়া অভিযোগ তুলছে। আসলে মুর্শিদাবাদে টাকা ছড়িয়ে জেতার কালচার রয়েছে কংগ্রেসেরই।” আর নুরুলের দাবি, “দলের ব্লক সভাপতিকে একটি জরুরি কাগজ দেওয়ার সময় মোবাইল থেকে তার ছবি তুলে অপব্যবহার করছে একটি সংবাদমাধ্যম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.