Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

দোলেও প্রার্থীরা ব্যস্ত প্রচারে

তাগিদটা নিজের জেতার। তাই দোলের ছুটির দিনেও গ্রামে-গ্রামে ঘুরলেন মুর্শিদাবাদের জঙ্গিপুরের সিপিএম ও কংগ্রেস প্রার্থীরা। কংগ্রেস প্রার্থী অভিজি

নিজস্ব সংবাদদাতা
রঘুনাথগঞ্জ ১৮ মার্চ ২০১৪ ০০:১০
Save
Something isn't right! Please refresh.
মিঠিপুরে ভোট প্রচারে মুজফ্ফর হোসেন। ছবি: অর্কপ্রভ চট্টোপাধ্যায়।

মিঠিপুরে ভোট প্রচারে মুজফ্ফর হোসেন। ছবি: অর্কপ্রভ চট্টোপাধ্যায়।

Popup Close

তাগিদটা নিজের জেতার। তাই দোলের ছুটির দিনেও গ্রামে-গ্রামে ঘুরলেন মুর্শিদাবাদের জঙ্গিপুরের সিপিএম ও কংগ্রেস প্রার্থীরা। কংগ্রেস প্রার্থী অভিজিৎ মুখোপাধ্যায় গেলেন উত্তরে সুতি ২ ব্লকের কাশিমনগর, শঙ্করপুরে। সিপিএমের মোজফ্ফর হোসেনের দেখা মিলল মিঠিপুর, গঙ্গাপ্রসাদ, লক্ষ্মীজোলার গ্রামে। মূল প্রতিদ্বন্দ্বীরা প্রচারে ঘুরে বেড়ালেও দেখা মেলেনি তৃণমূলের হাজি নুরুলের। বিজেপির স্থানীয় প্রার্থী সম্রাট ঘোষ দু’দিনই রঘুনাথগঞ্জ শহরে কাটিয়েছেন দোল খেলে।

২০১২ সালের উপনির্বাচনে জঙ্গিপুর লোকসভায় প্রার্থী ছিলেন অভিজিত ও মোজফ্ফরই। যে সাতটি বিধানসভা এলাকা নিয়ে জঙ্গিপুর লোকসভা, গত উপনির্বাচনে তার চারটিতেই এগিয়ে ছিলেন সিপিএম প্রার্থীসুতি, জঙ্গিপুর, সাগরদিঘি ও নবগ্রামে। যে তিনটিতে কংগ্রেস এগিয়েছিল, সেগুলি হল রঘুনাথগঞ্জ, লালগোলা এবং খড়গ্রাম। তাই রবিবার, দোলযাত্রার দিনে সিপিএম প্রার্থী মোজফ্ফর হোসেন পিছিয়ে থাকা রঘুনাথগঞ্জের গ্রামগুলিতে ঘুরেছেন বাড়ি-বাড়ি। আর অভিজিৎ ঢুঁ মেরেছেন পিছিয়ে থাকা সুতিতে। শঙ্করপুর ভিডিও তলার মাঠে কয়েকশো দলীয় কর্মীকে নিয়ে সভা করেছেন। সভা শেষে বাজারের দোকানে-দোকানে ঘুরে জমিয়েছেন ভোটের আলাপ।

সোমবার হোলিতে অবশ্য বীরভূমের কীর্ণাহারের মিরিটিতে গ্রামের বাড়িতে গিয়েছেন অভিজিৎ। গতবারের পরাজিত সিপিএমের মোজফ্ফর হোলির দিনও মাটি কামড়ে পড়ে থেকেছেন জঙ্গিপুরে। মোজফ্ফর বলেন, “লড়াইয়ে এক ইঞ্চি জমিও ছাড়তে চাইছি না আমরা। দোলে দু’দিন ছুটি থাকায় বেশিরভাগ মানুষকেই বাড়িতে পেয়েছি। তাদের সঙ্গে কথা বলা গিয়েছে।”

Advertisement

তৃণমুলের প্রার্থী হাজি নুরুলের অবশ্য দেখা নেই এলাকায়। এ দিকে, ২০ মার্চ রঘুনাথগঞ্জে মমতা বন্দ্যোপাধ্যায় আসার কথা ঘোষণা হলেও সে সভা বাতিল করে নিয়ে যাওয়া হয়েছে মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের লালবাগে। তবে প্রার্থী অনুপস্থিত থাকলেও তৃণমুল কর্মীরা বসে নেই বলে জানিয়েছেন রাজ্য কমিটির সদস্য শেখ ফুরকান। তিনি বলেন, ‘‘শুক্রবার শতাধিক মোটর বাইক নিয়ে মিছিল বেরিয়েছে এলাকায়। ছিলেন মন্ত্রী সুব্রত সাহা নিজে। এলাকায় এখনও পর্যন্ত এত বড় মিছিল কোনও রাজনৈতিক দলই করতে পারেনি।’’



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement