Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ অক্টোবর ২০২১ ই-পেপার

এইমস চেয়ে প্রধানমন্ত্রীকে ই-মেল করুন, আর্জি সভায়

নিজস্ব সংবাদদাতা
রায়গঞ্জ ১৫ জুলাই ২০১৪ ০২:২৩

রায়গঞ্জে এইমসের ধাঁচে হাসপাতাল তৈরির দাবিতে এ বার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে ই-মেল বার্তা পাঠানোর আর্জি জানালেন মাধ্যমিক শিক্ষক ও শিক্ষাকর্মী সমিতির সদস্যরা। সোমবার দিনভর কংগ্রেস প্রভাবিত ওই সংগঠনের সদস্যেরা রায়গঞ্জের বিদ্রোহীমোড় থেকে শিলিগুড়িমোড় পর্যন্ত প্রায় চার কিলোমিটার রাস্তায় দুই ধারে সাতটি জায়গায় পথসভা ও বিক্ষোভ মিছিল করেন। সেই সময় সংগঠনের তরফে বাসিন্দাদের কাছে লিফলেট বিলি করা হয়, সেই লিফলেটে প্রধানমন্ত্রীর ই-মেল আইডি দিয়ে বাসিন্দাদের কাছে প্রধানমন্ত্রীর কাছে বার্তা পাঠানোর আর্জি জানানো হয়েছে।

মাধ্যমিক শিক্ষক ও শিক্ষাকর্মী সমিতির উত্তর দিনাজপুর জেলা সম্পাদক তিলকতীর্থ ভৌমিক বলেন, “রায়গঞ্জে এইমসের ধাঁচে হাসপাতাল তৈরির দাবিতে রাজনৈতিক দল, নাগরিক মঞ্চ করেও লাভ হচ্ছে না। সেই জন্য প্রধানমন্ত্রীকে সরাসরি বিষয়টি জানানো হবে। সংগঠনের তরফে বিনা খরচে ই-মেল পাঠানোর ব্যবস্থাও আমরা করছি।”

তিলকতীর্থবাবুর দাবি, ২০০৯ সালে কেন্দ্রীয় সরকার রায়গঞ্জে এইমসের ধাঁচে হাসপাতাল তৈরির জন্য ৮২৩ কোটি টাকা বরাদ্দ করে। তার পরে গত ১০ জুলাই সাধারণ বাজেটে ফের নতুন করে রাজ্যে এইমসের ধাঁচে হাসপাতাল তৈরির টাকা বরাদ্দ করা নিয়ে বিভ্রান্তি ছড়ায়। তিনি বলেন, “কল্যাণীতে ওই হাসপাতাল তৈরির চেষ্টা চলছে। তবে আমাদের দাবি, আগে রায়গঞ্জে হাসপাতাল হোক তার পরে কল্যাণীতেও একই হাসপাতালে হতে পারে।” সমিতির জেলা সভাপতি উমেশ ঝাঁ জানান, রায়গঞ্জের পানিশালা এলাকার চাষিরা হাসপাতাল তৈরির জন্য স্বেচ্ছায় জমি দিতে প্রস্তুত। তিনি বলেন, “অবিলম্বে রাজ্য সরকার হাসপাতাল তৈরির জন্য জমি অধিগ্রহণ করে কেন্দ্রের হাতে তুলে না দিলে সমিতির তরফে জেলাজুড়ে আন্দোলনে নামা হবে।”

Advertisement

একইভাবে রায়গঞ্জে এইমসের ধাঁচে হাসপাতাল তৈরির দাবিতে সম্প্রতি জেলাজুড়ে পথসভা ও বিক্ষোভ মিছিল করে আন্দোলনে নেমেছে রায়গঞ্জ এইমস রূপায়ণ নাগরিক মঞ্চ। পশ্চিম দিনাজপুর চেম্বার অব কমার্সের উদ্যোগে বিভিন্ন রাজনৈতিক দলকে নিয়ে ওই মঞ্চ গড়ে উঠেছে। মঞ্চের আহ্বায়ক জয়ন্ত সোম বলেন, “শিক্ষক ও শিক্ষাকর্মীরা আন্দোলনে নামায় আমরা তাঁদের ধন্যবাদ জানিয়েছি।”

আরও পড়ুন

Advertisement