Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

উত্তরপ্রদেশ থেকে উদ্ধার মালদহের তরুণী, পাচারে গ্রেফতার ৪

উত্তরপ্রদেশের আলিগড় থেকে উদ্ধার করা হল মালদহের হরিশ্চন্দ্রপুর থেকে নিখোঁজ হয়ে যাওয়া এক তরুণীকে। কাজের প্রলোভন দেখিয়ে তাঁকে উত্তরপ্রদেশে পাচা

নিজস্ব সংবাদদাতা
চাঁচল ০৮ সেপ্টেম্বর ২০১৪ ০২:০৪
Save
Something isn't right! Please refresh.
Popup Close

উত্তরপ্রদেশের আলিগড় থেকে উদ্ধার করা হল মালদহের হরিশ্চন্দ্রপুর থেকে নিখোঁজ হয়ে যাওয়া এক তরুণীকে। কাজের প্রলোভন দেখিয়ে তাঁকে উত্তরপ্রদেশে পাচার করা হয়েছিল বলে অভিযোগ। এই ঘটনায় দুই মহিলা-সহ চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের সঙ্গে আন্তঃরাজ্য নারী পাচার চক্রের যোগাযোগ খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ৫ অগস্ট নিখোঁজ হয়ে যান হরিশ্চন্দ্রপুরের বাসিন্দা ২৫ বছরের ওই তরুণী। পরিচিত ও আত্মীয়দের বাড়িতে খোঁজ না পেয়ে ২২ অগস্ট ওই তরুণীর পরিবারের তরফে পুলিশে অপহরণের অভিযোগ জানানো হয়। রঘুনাথগঞ্জের বাসিন্দা জামির শেখের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন তাঁরা। এরপরেই জামিরকে গ্রেফতার করে পুলিশ। ওই ব্যক্তি এলাকার অন্য এক তরুণীকেও ভিনরাজ্যে কাজ পাইয়ে দেওয়ার আশ্বাস দিয়েছিল বলে জানতে পারে পুলিশ। নিখোঁজ হওয়ার দিন হরিশ্চন্দ্রপুর রেল স্টেশনে জামিরের সঙ্গে ওই তরুণীকে দেখা গিয়েছিল বলেও জানা যায়। ওই সন্দেহের উপর ভিত্তি করেই জামিরকে গ্রেফতার করে নিজেদের হেফাজতে নিয়ে জেরা চালায় পুলিশ। পুলিশের দাবি, জেরায় জামির স্বীকার করে যে পাকুড়ের এক দম্পতির হাতে ওই তরুণীকে তুলে দিয়েছে সে। এরপর পুলিশ ঝাড়খন্ডের পাকুড় থেকে সুন্দরী ও কাহা পাহারিয়া নামে এক দম্পতিকে গ্রেফতার করে। ওই দম্পতিকে সঙ্গে নিয়েই উত্তরপ্রদেশের আলিগড়ের হাতরাস এলাকায় হানা দেন তদন্তকারী অফিসাররা। সেখান থেকে তরুণীকে উদ্ধার করা হয়। কিন্তু মূল অভিযুক্তের নাগাল পাওয়া যায়নি। পুলিশ পৌঁছানোর আগেই তরুণীকে একটি ঘরে আটকে রেখে অভিযুক্ত পালিয়ে যায় বলে জানা দিয়েছে।

শনিবার উত্তরপ্রদেশের আলিগড় থেকে ওই তরুণীকে উদ্ধার করে হরিশ্চন্দ্রপুরে নিয়ে আসা হয়েছে। রাতেই গ্রেফতার করা হয় তরুণীর প্রতিবেশী এক মহিলাকে। আগে মুর্শিদাবাদ ও ঝাড়খন্ডের পাকুড় থেকে এক মহিলা সহ তিনজনকে এই ঘটনায় গ্রেফতার করেছিল হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ। পুলিশ জানায়, ধৃতদের মধ্যে রয়েছে তরুণীর প্রতিবেশী আনোয়ারা বিবি, মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জে জামির শেখ, পাকুড়ের সুন্দরী পাহারিয়া ও তার স্বামী কাহা পাহারিয়া। ওই ঘটনায় আরও কয়েকজনকে পুলিশ খুঁজছে।

Advertisement

হরিশ্চন্দ্রপুরের আইসি বাবিন মুখোপাধ্যায় বলেন, “তরুণীকে পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। পাকুড়ের এক দম্পতি তরুণীকে ৪০ হাজার টাকায় উত্তরপ্রদেশে বিক্রি করে দিয়েছিল বলে জানা গিয়েছে। আরও কিছু সূত্রের জন্য জেরা চলছে।” উদ্ধার হওয়ার পর ওই তরুণী পুলিশকে জানায়, কাজের প্রলোভন দেখিয়ে প্রতিবেশী আনোয়ারা বিবি তাকে জামির শেখের হাতে তুলে দিয়েছিল। শনিবার রাতেই আনোয়ারা বিবিকে গ্রেফতার করে পুলিশ।



Something isn't right! Please refresh.

Advertisement