Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

তারকাদের ভিড়ে ভোট জমছে জলপাইগুড়িতে

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি ০৯ এপ্রিল ২০১৪ ০১:৪৯

মেঘলা আকাশ নেই। চৈত্রের দাবদাহ। তবে তাপমাত্রার পারদ তেড়েফুঁড়ে না উঠলেও জলপাইগুড়ি কেন্দ্রে বিভিন্ন রাজনৈতিক দলের প্রচার ও কর্মিসভায় পারদ উর্ধ্বগামী। ভোটদাতাদের মন জয় করতে প্রার্থী থেকে সাধারণ দলীয় কর্মী প্রত্যেকে ব্যস্ত জনসভার প্রস্তুতি, রোডশো, পদযাত্রা, মিছিলে। শেষ পর্বে চিত্র তারকা প্রার্থী ও সাংসদের দিয়ে সভা আয়োজনের প্রস্তুতিও তুঙ্গে। কে নেই তালিকায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে অধীর চৌধুরী, মিঠুন চক্রবর্তী, দেব। রাজনৈতিক ও চিত্র তারকাদের ওই মেলবন্ধনে কয়েকটা দিন যেন প্রচারের কালবৈশাখী দেখার অপেক্ষায় মানুষ।

গত সোমবার জলপাইগুড়ি শহরে জনসভা করেছে বামফ্রন্ট। উপস্থিত ছিলেন বিধানসভার বিরোধী দলনেতা বামফ্রন্টের সূর্যকান্ত মিশ্র। আজ, বুধবার মেখলিগঞ্জ এবং ময়নাগুড়িতে সভা করবেন তৃণমূলের মহা সচিব পার্থ চট্টোপাধ্যায়। পর দিন ধূপগুড়িতে তাঁর সভা রয়েছে। জলপাইগুড়ি জেলা কংগ্রেস সূত্রে জানা গিয়েছে, আগামী ১১ এপ্রিল রাজগঞ্জ এবং হলদিবাড়িতে সভা করবেন দলের প্রদেশ সভাপতি অধীর চৌধুরী। পরের দিন সকালে তাঁর সভা রয়েছে ময়নাগুড়িতে।

জেলা তৃণমূল পর্যবেক্ষক সৌরভ চক্রবর্তী জানান, ১২ এপ্রিল বিকালে জলপাইগুড়িতে সভা করবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মেখলিগঞ্জ, ময়নাগুড়ির রাজারহাট সংলগ্ন এলাকা এবং বিকেলে ডাবগ্রামে তৃণমূল প্রার্থীর সমর্থনে সভা ও রোডশো করবেন চিত্র তারকা তৃণমূল সাংসদ মিঠুন চক্রবর্তী। থাকবেন মুকুল রায়। ১৪ এপ্রিল দুপুর নাগাদ মালবাজারে তৃণমূলের সভায় থাকবেন অভিনেতা দেব। জলপাইগুড়ি শহরে রোড-শো করবেন তিনি।

Advertisement

মঙ্গলবার বিকেলে মেখলিগঞ্জের তিনটি জনসভা করেন জেলা তৃণমূল পর্যবেক্ষক। দুপুরে ময়নাগুড়ি শহরের অন্তত পাঁচশো পরিবহণ কর্মী, হকার ও ফল বিক্রেতার হাতে তিনি ঘাসফুল পতাকা তুলে দেন। ওই ঘটনার রেশ না-কাটতে বিকেলে বামফ্রন্টের বিরাট মিছিল দুই প্রার্থী লোকসভা আসনে মহেন্দ্র রায় এবং ময়নাগুড়ি বিধানসভা উপ নির্বাচনে দীনবন্ধু রায়কে নিয়ে রোড-শো করে। দুপুরে জলপাইগুড়ি শহরের বিভিন্ন ওয়ার্ডে জেলা যুব তৃণমূল সভাপতি সৈকত চট্টোপাধ্যায় সংগঠনের কর্মীদের নিয়ে রোডশো করেছেন। সঙ্গে ছিলেন প্রার্থী বিজয়চন্দ্র বর্মন। এই দিন সকাল থেকে ভারত-বাংলাদেশ সীমান্ত সংলগ্ন হলদিবাড়ি এলাকায় প্রচারে ব্যস্ত ছিলেন কংগ্রেস প্রার্থী সুখবিলাস বর্মা হলদিবাড়ি ও বেরুবাড়িতে দুটি জনসভাও করেন তিনি। ডাবগ্রাম-ফুলবাড়িতে কর্মিসভা করেন জেলা কংগ্রেস সভাপতি নির্মল ঘোষ দস্তিদার। জেলা বিজেপি-র সভাপতি দ্বীপেন প্রামাণিক বলেন, “হেভিওয়েট কোনও নেতা আসছেন না। প্রার্থী এবং দলের জেলা নেতৃত্ব প্রচার সভাগুলি করছেন।”

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement