Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

রান্নার গ্যাসের অটো বন্ধে অভিযান, মারধর করায় ধৃত পাঁচ চালক

রান্নার গ্যাসে অটো চালানো রুখতে অভিযানে নামল মালদহ জেলা প্রশাসন। শুক্রবার পুলিশকে নিয়ে বেআইনি রান্নার গ্যাস চালিত অটো ধরার অভিযান শুরু হয়। দ

নিজস্ব সংবাদদাতা
মালদহ ২৩ অগস্ট ২০১৪ ০২:৩০
Save
Something isn't right! Please refresh.
Popup Close

রান্নার গ্যাসে অটো চালানো রুখতে অভিযানে নামল মালদহ জেলা প্রশাসন। শুক্রবার পুলিশকে নিয়ে বেআইনি রান্নার গ্যাস চালিত অটো ধরার অভিযান শুরু হয়। দুপুরে ৩৫টি অটো আটক করা হয়। এর পরে ক্ষুব্ধ অটোচালকেরা এক পুলিশকর্মীকে মারধর করেন বলে অভিযোগ। বেআইনি গ্যাসচালিত অটোর ছবি তোলায় অটো চালকরা এক চিত্র সাংবাদিককে পুলিশের সামনে থেকে তুলে নিয়ে ইউনিয়ন অফিসে ঢুকিয়ে মারধর করেছেন বলেও অভিযোগ। ওই ঘটনার পরে সিটু অনুমোদিত মালদহ জেলা পরিবহণ শ্রমিক ইউনিয়নের সম্পাদক সিটু শেখ সহ ৫ জন অটোচালককে গ্রেফতার করেছে পুলিশ। জেলা পুলিশ সুপার প্রসূন বন্দোপাধ্যায় জানান, “সাংবাদিককে মারধর করার ঘটনায় ৭ জন অটোচালককে গ্রেফতার করা হয়েছে। এ ছাড়া সিসিটিভির ফুটেজ দেখে যে সমস্ত অটোচালকরা চিত্র সাংবাদিককে তুলে নিয়ে গিয়ে মারধর করেছিলেন, তাঁদেরও গ্রেফতার করা হবে। কাউকে ছাড়া হবে না।”

এদিকে অটোচালকদের হাতে মার খেয়ে চিত্র সাংবাদিক শাম্ব সাহা মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি। জেলাশাসক শরদ কুমার দ্বিবেদী বলেন, “এখন থেকে জেলায় একটিও গ্যাসচালিত বেআইনি অটো চলতে দেওয়া হবে না। গ্যাসচালিত বেআইনি অটো ধরার অভিযান চলবে।” খাদ্য প্রক্রিয়াকরণ ও উদ্যানপালন মন্ত্রী কৃষ্ণেন্দু চৌধুরী বলেন, “বেআইনি অটো রুখতে অভিযান চালাতেই অটোচালকরা পুলিশ ও সাংবাদিকদের উপর হামলা চালিয়েছে। তা কোনও ভাবেই বরদাস্ত করা যাবে না।”

কলকাতাতেও মরণ ঝুঁকি নিয়ে বহু অটো কাটা-গ্যাসে চলে। জ্বালানি সংস্থার কর্তাব্যক্তি, বিশেষজ্ঞেরা জানান, সিলিন্ডার থেকে পাম্প করে নল দিয়ে রান্নার গ্যাস অটোর জ্বালানি ট্যাঙ্কে ভরার সময়েই বড় বিপদ ঘটে যেতে পারে। কেননা, বাতাসের সংস্পর্শে লিকুইফায়েড পেট্রোলিয়াম গ্যাস বিস্ফোরক মিশ্রণ তৈরি করে। তখন একটি মাত্র স্ফুলিঙ্গ থেকে বিস্ফোরণ ঘটে যেতে পারে।

Advertisement

মালদহ জেলায় ১৪০০ অটো রয়েছে। তার মধ্যে এক হাজারের বেশি অটো রান্নার গ্যাসে চলছে। বেশ কিছু স্কুল ভ্যানও রান্নার গ্যাস ব্যবহার করছে বলে অভিযোগ। তা নিয়ে কোনও মহল ব্যবস্থা না নেওয়ায় ক্ষোভ দানা বাঁধে শহরে। শুক্রবার ওই ব্যাপারে খবর প্রকাশিত হলে প্রশাসন আসরে নামে। রথবাড়ি থেকে ঝলঝলিয়ায় অভিযান চালানো হয়। মঙ্গলবাড়িতে বেআইনি অটো ধরতে গেলে সেখানকার চালকদের একাংশ পুলিশের উপর চড়াও হন বলে অভিযোগ। ওই সময়ে ছবি তুলতে গেলে মঙ্গলবাড়ি থেকে প্রায় ২০-২৫ জন অটোচালক অটো ও মোটর সাইকেলে সাংবাদিক ও চিত্র সাংবাদিকদের ধাওয়া করে। প্রায় দুই কিলোমিটার ধাওয়া করে রথবাড়ি পুলিশ ফাঁড়ির কাছে অটোচালকরা ওই চিত্র সাংবাদিককে তার মোটর বাইক থেকে নামিয়ে মারতে মারতে সিটু অনুমোদিত মালদহ জেলা পরিবহণ শ্রমিক ইউনিয়নের অফিস ঘরে ঢুকিয়ে মারধর করতে থাকে বলে অভিযোগ। খবর পেয়ে রথবাড়ির পুলিশ ছুটে গিয়ে ওই চিত্র সাংবাদিককে উদ্ধার করে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement