Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

মুখ্যমন্ত্রীর সফর ঘিরে তৎপরতা হলদিবাড়িতে

মুখ্যমন্ত্রী আসতে পারেন ধরে নিয়ে প্রশাসনিক প্রস্তুতি শুরু হয়েছে হলদিবাড়িতে। চলতি সপ্তাহের শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হলদিবাড়িতে

নিজস্ব সংবাদদাতা
হলদিবাড়ি ০৮ জুলাই ২০১৫ ০২:২২
Save
Something isn't right! Please refresh.
আসতে পারেন মুখ্যমন্ত্রী। হলদিবাড়িতে তাই সারানো হচ্ছে রাস্তা। ছবি: রাজা বন্দ্যোপাধ্যায়।

আসতে পারেন মুখ্যমন্ত্রী। হলদিবাড়িতে তাই সারানো হচ্ছে রাস্তা। ছবি: রাজা বন্দ্যোপাধ্যায়।

Popup Close

মুখ্যমন্ত্রী আসতে পারেন ধরে নিয়ে প্রশাসনিক প্রস্তুতি শুরু হয়েছে হলদিবাড়িতে। চলতি সপ্তাহের শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হলদিবাড়িতে আসতে পারেন বলে প্রশাসন সূত্রের খবর। নবান্ন থেকে এ বিষয়ে চূড়ান্ত কিছু জানানো না হলেও, ‘ভিভিআইপি’ যেতে পারেন বলে কোচবিহার জেলা প্রশাসনকে জানিয়ে রাখা হয়েছে। তার পরেই শুরু হয়েছে রাস্তা সংস্কার সহ অন্য প্রস্তুতি। হলদিবাড়ির সঙ্গে মেখলিগঞ্জের সরাসরি যোগাযোগের জন্য তিস্তা নদীতে সেতুর শিলান্যাস করার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। হলদিবাড়ি লাগোয়া বেলতলি থেকে মেখলিগঞ্জ পর্যন্ত সেতুটি তৈরি হবে বলে জানা গিয়েছে। সেতুর শিলান্যাস করার পরে কোচবিহার জেলা প্রশাসনের আধিকারিকদের নিয়ে জেলা স্তরে পর্যালোচনা বৈঠক করার কথা রয়েছে।

সফরের চূড়ান্ত নির্দেশিকা জেলায় না এলেও, পুলিশের তরফে মুখ্যমন্ত্রীর আসা যাওয়ার ‘রুট’ ঠিক করা হয়েছে। পূর্ত দফতর থেকে রাস্তা সংস্কারের কাজও শুরু হয়েছে। রাস্তার উপরে চলে আসা গাছের ডাল ছাঁটার কাজও চলছে। মহকুমা প্রশাসনের তরফে প্রশাসনিক সভার স্থান বাছাই শুরু হয়েছে।

বাগডোগরা বিমানবন্দরে নেমে জলপাইগুড়ি হয়ে হলদিবাড়ি আসার কথা রয়েছে মুখ্যমন্ত্রী। গত সোমবার পুলিশের তরফে বিভিন্ন রাস্তার মাপজোক করা হয়েছে। পূর্ত দফতর ইতিমধ্যে জলপাইগুড়ি হলদিবাড়ি সড়ক সংস্কারের কাজ শুরু করেছে। ইতিমধ্যে বেরুবাড়ির কাছে সিপাইপাড়া পর্যন্ত রাস্তার মধ্যে সমস্ত খানাখন্দ বুজিয়ে দেওয়া হয়েছে।

Advertisement

হলদিবাড়ি পুরসভাও শহরের মধ্যের বিভিন্ন রাস্তা সংস্কারের কাজ শুরু করেছে। বাবুপাড়া, জেবিসি মোড় হয়ে যে পথটি হলদিবাড়ি পঞ্চায়েত সমিতির অতিথি নিবাসে গিয়ে ঢুকেছে সেই পথটিরও সংস্কার শুরু হয়েছে। হলদিবাড়ি পুরসভার চেয়ারম্যান তরুণ দত্ত বলেন, “আগামী বৃহস্পতিবারের মধ্যে আমাদের রাস্তা সংস্কারের কাজ শেষ হয়ে যাবে।”

হলদিবাড়ি ব্লক তৃণমূলের তরফেও মুখ্যমন্ত্রীর সফর নিয়ে গ্রামে প্রচার শুরু হয়েছে। মঙ্গলবার সকালেও কোচবিহারের জেলাশাসক, মেখলিগঞ্জের মহকুমাশাসক এবং হলদিবাড়ির বিডিও-র মধ্যে একপ্রস্ত আলোচনা হয়েছে। প্রশাসনিক বৈঠকে কোথায় কত জন বসতে পারবে তার একটা হিসেব কষে ফেলা হয়। সম্ভাব্য দুটি স্থান নির্বাচন হয়ে যায়। একটি হলদিবাড়ির পঞ্চায়েত সমিতির অতিথি নিবাস এবং অন্যটি হলদিবাড়ির রবীন্দ্রভবন। যদিও, এ দিন বিকেলে, কোচবিহারের জেলাশাসক পি উল্গানাথন বলেন, “মুখ্যমন্ত্রীর হলদিবাড়ি সফর নিয়ে এখনও কোনও খবর নেই।”

হলদিবাড়ি ব্লক তৃণমূল সভাপতি গোপাল রায় বলেন, “মুখ্যমন্ত্রী আসবেন এ খবর জানিয়ে দেওয়া হয়েছে। তবে কবে, কখন, কোথায় তাঁর সভা হবে তা পরে জানিয়ে দেওয়া হবে বলে প্রচার করা হয়।”



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement