Advertisement
০৩ মে ২০২৪
anti-drugs campaign

এক কালের মাদকাসক্তরাই রায়গঞ্জে চালাচ্ছেন মাদকবিরোধী প্রচার

নেশার কারণেই পরিবার থেকে দূরে ছিলেন তাঁরা। সমাজের মূল স্রোত থেকে সরে যাচ্ছিলেন ক্রমে। কেউ মাদকের জন্য সমাজবিরোধী নানা কাজ করছিলেন।

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
রায়গঞ্জ শেষ আপডেট: ২৬ জুন ২০২১ ২২:১৮
Share: Save:

এক সময় মাদকের নেশায় বুঁদ হয়ে থাকতেন তাঁরা। কিন্তু সময় পাল্টেছে। মাদকের নেশা থেকে দূরে সরে এসে এখন তাঁরা মাদকবিরোধী লড়াইয়ের সামনের সারির মুখ। রায়গঞ্জের ঘড়িমোড়ে এমনই কিছু যুবকরা একসঙ্গে মঞ্চ বেঁধে পালন করলেন মাদকবিরোধী দিবস। শুক্রবার গভীর রাত পর্যন্ত প্রস্তুতির পর শনিবার সকালে তাঁরাই ওই এলাকায় এসে শুরু করলেন মাদক বিরোধী প্রচার।

নেশার কারণেই পরিবার থেকে দূরে ছিলেন তাঁরা। সমাজের মূল স্রোত থেকে সরে যাচ্ছিলেন ক্রমে। কেউ মাদকের জন্য সমাজবিরোধী নানা কাজ করছিলেন। কেউ নিজের রক্তও বিক্রি করেছিলেন। তাঁদেরই জীবন পাল্টে গিয়েছে। এখন মাদকবিরোধী লড়াই করছেন তাঁরা। শুক্রবার অনেক রাত পর্যন্ত রায়গঞ্জের ঘড়ি মোড়ে প্যান্ডেল করে তাতে নেশামুক্তির বার্তার ফ্লেক্স লাগানোর কাজ করেছিলেন এঁরা। শনিবার ভোর থেকেই শুরু হয় তাদের প্রচারাভিযান। মাইকে প্রচার, সঙ্গে চলে পথচারীদের মধ্যে হ্যান্ডবিল বিলি।

আয়োজক ওই তরুণদের দাবি, মাদকের কারনে সমাজে এখনও অনেকেই বিচ্ছিন্ন হয়ে পড়েছেন। সমাজ তাঁদের ঘৃণার নজরে দেখে। কিন্তু তাঁদের পরিবার ও সমাজ সহানুভুতির সঙ্গে একটু এগিয়ে এলেই চিকিৎসার দ্বারা ওই মাদকাসক্তরাও সমাজের মুল স্রোতে ফিরতে পারবে। আর এই বার্তা দিতেই তাদের এই সচেতনতা শিবিরের আয়োজন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

anti-drugs campaign
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE