Advertisement
১৯ এপ্রিল ২০২৪
jalpaiguri

দল পরিচালিত গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধেই দুর্নীতির অভিযোগ তুলল তৃণমূল

ইতিমধ্যেই জেলা থেকে শুরু করে রাজ্যস্তর পর্যন্ত ওই গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ জানানো হয়েছে।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ০৪ জুন ২০২১ ২৩:৫৪
Share: Save:

তৃণমূল পরিচালিত বিন্নাগুড়ি গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলল তৃণমূলই। আর সেই দুর্নীতির অভিযোগের তদন্তে প্রশাসন। ইতিমধ্যেই জেলা থেকে শুরু করে রাজ্যস্তর পর্যন্ত ওই গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ জানানো হয়েছে বলে স্থানীয় তৃণমূল সূত্রে খবর।

শুক্রবার বিন্নাগুড়ি গ্রাম পঞ্চায়েতের বর্তমান বোর্ড ভেঙে দিয়ে প্রশাসক বসানোর দাবি জানান তৃণমূল কংগ্রেসের কর্মীরাই। পরে একটি সাংবাদিক সম্মলেন করে একই দাবি তোলেন তারা। তাঁদের অভিযোগ, পঞ্চায়েতের বিভিন্ন কাজে দুর্নীতি হয়েছে। কাজ না করিয়েও ঠিকাদারকে দিয়ে একাধিক কাজের বিল তোলানো হয়েছে।

তৃণমূল কর্মীদের বক্তব্য তাঁরা গ্রাম পঞ্চায়েতের দুর্নীতি নিয়ে ইতিমধ্যেই দলীয় স্তর ছাড়াও জেলাশাসক ও মুখ্যসচিবের দফতরেও অভিযোগ জানিয়েছেন। মুখ্যসচিবের দফতর থেকে বিষয়টি নিয়ে তদন্তের নির্দেশ আসে। তাঁদের আরও অভিযোগ, ধূপগুড়ি বিডিও অফিসের তিনজন কর্মচারী তদন্তের নামে এলাকায় এসে বিভ্রান্তি তৈরির চেষ্টা করছেন। যে সকল বিষয়ে অভিযোগ করা হয়েছে সেগুলি খতিয়ে না দেখে তাঁরা অন্য কাজ দেখতে শুরু করেন। এই বিষয়ে বিন্নাগুড়ি গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের আহ্বায়ক বিজয় প্রসাদ বলেন, ‘‘কাজ না করে টাকা তুলে নেওয়া, একই কাজে ২ জন ঠিকাদারকে দিয়ে ২ বার টাকা তোলা, টেন্ডারে অনিয়ম ইত্যাদি বিষয়গুলি নিয়ে প্রমাণ-সহ অভিযোগ করা হয়েছে। আমাদের ধারণা এর পেছনে ব্লক প্রশাসনের মদত রয়েছে। তাই আমরা উচ্চপর্যায়ের তদন্ত দাবি করছি।

যদিও এই বিষয়ে বিন্নাগুড়ি গ্রাম পঞ্চায়েতের প্রধান দীপক শ্যাম কোনও মন্তব্য করতে চাননি। তাঁর বিরুদ্ধে আনা অভিযোগগুলি সত্যি নয় বলেই তিনি দাবি করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

All India Trinamool Congress jalpaiguri Binnaguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE