×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৮ মার্চ ২০২১ ই-পেপার

সিলিন্ডার ফেটে জখম ব্যাঙ্ককর্মী

নিজস্ব সংবাদদাতা
সদাইপুর ০৫ অগস্ট ২০১৪ ০০:২৮

ব্যাঙ্কের মধ্যে রাখা অগ্নিনির্বাপক সিলিন্ডার নিয়ে ধাক্কাধাক্কি করতে গিয়ে সিলিন্ডারের ভাল্ব ফেটে জখম হলেন এক ব্যক্তি। সোমবার সাড়ে এগারোটা নাগাদ ঘটনাটি ঘটে সাদাইপুর থানা এলাকার একটি রাষ্ট্রয়াত্ত্ব ব্যাঙ্কের শাখায়। আহত ব্যক্তিকে সঙ্গে সঙ্গে সিউড়ি হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতাল সূত্রের খবর, শেখ বসির নামে ওই ব্যক্তির অবস্থা আশঙ্কাজনক।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সদাইপুর থানা এলাকার দুবরাজপুরের পারুলিয়া পঞ্চায়েতে হাজারাপুর শাখাটিতে এ দিন ভিড় ছিল। অগ্নিনির্বাপক সিলিন্ডারটি নিয়ে নাড়াচাড়া করতে গিয়ে ছিলেন পারুলিয়া পঞ্চায়েতেরই চতুর্থ শ্রেণির কর্মী শেখে বসির। সিসিটিভির ফুটেজে দেখা যায়, সিলিন্ডারটি দেওয়াল থকে খুলে নিয়ে ব্যাঙ্কের দরজার কাছে গিয়ে হাত দিয়ে ঘন ঘন আঘাত করছিলেন বসির। তখনই সিলিন্ডারের ভাল্ব বিকট শব্দে ফেটে ওঁর মুখের বাঁদিকে লাগে।

ঘটনার আকস্মিকতায় হকচকিয়ে যান ব্যাঙ্কে উপস্থিত গ্রাহকরা। একটু পরে দেখা যায় রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছেন ওই পঞ্চায়েত কর্মী। শাখা প্রবন্ধক শীষ মহম্মদ বলেন, “কেন ওই কর্মী এমন করলেন বুঝতে পরছি না।” পুলিশ ঘটনার তদন্ত করছে।

Advertisement

অন্য দিকে, রেল লাইন পারাপার করার সময় ট্রেনের ধাক্কায় মৃত্যু হল এক অজ্ঞাত পরিচয় যুবকের। সোমবার বিকাল সাড়ে পাঁচটা নাগাদ ঘটনাটি ঘটে পূর্ব রেলের আণ্ডাল-সাঁইথিয়া শাখার দুবরাজপুর স্টেশনে। রেলপুলিশ ও স্টেশন সূত্রে জানা গিয়েছে, এ দিন বিকালে সাঁইথিয়া থেকে অণ্ডালগামী একটি লোকাল ট্রেন থেকে দুবরাজপুর স্টেশনে নেমে, লাইন পেরিয়ে যাওয়ার যময় সেকেন্দ্রাবাদ গোয়াহাটি এক্সপ্রেস ট্রেনের সামনে পড়ে যান ওই বছর বত্রিশের যুবক। মৃত যুবকের নাম ও পরিচয় জানার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

বিক্ষোভ। লো ভোল্টেজ সমস্যায় এলাকার বাসিন্দারা দীর্ঘ দিন থেকে ভুগছেন। সমস্যা সমাধানে সোমবার রাজ্য বিদ্যুৎ বন্টন কোম্পানির মুরারই গ্রাহক পরিষেবা কেন্দ্রে বিক্ষোভ দেখাল মুরারই থানার রাজগ্রাম গ্রামের বাসিন্দাদের একাংশ। পরে রাজ্য বিদ্যুৎ বন্টন কোম্পানির মুরারই গ্রাহক সেবা কেন্দ্রের তরফ থেকে রাজগ্রাম এলাকায় নতুন একটি সাবস্টেশন তৈরির কাজ শুরু হবে জানান হলে, আন্দোলনকারীরা তাঁদের বিক্ষোভ কর্মসূচি থেকে সরে আসেন।

Advertisement