Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Diarrhoea: ফের ডায়েরিয়ার প্রকোপ বাঁকুড়া শহরে, এলাকা পরিদর্শন পুরসভার চিকিৎসক দলের

নিজস্ব সংবাদদাতা
বাঁকুড়া ২৩ অক্টোবর ২০২১ ২১:৫২
উপদ্রুত এলাকায় স্বাস্থ্যকর্মীরা।

উপদ্রুত এলাকায় স্বাস্থ্যকর্মীরা।
নিজস্ব চিত্র।

ফের ডায়েরিয়ার প্রকোপ দেখা দিল বাঁকুড়া শহরে। ১০ নম্বর ওয়ার্ডের দুবেরবাঁধ মালপাড়া এলাকায় ডায়েরিয়া ছড়িয়েছে। এখনও পর্যন্ত আক্রান্ত ওই এলাকার মোট ১২ জন। খবর পেয়ে শনিবার এলাকা পরিদর্শন করে বাঁকুড়া পুরসভার চিকিৎসক দল।

পুজোর মধ্যেই ডায়েরিয়া থাবা বসিয়েছিল বাঁকুড়া শহরের ওয়ার্ডের ময়রাবাঁধ হাড়িপাড়া এলাকায়। সেই ঘটনার রেশ কাটতে না কাটতে এ বার ডায়েরিয়ার প্রকোপ দুবেরবাঁধ হাড়িপাড়ায়। স্থানীয়দের দাবি তিন দিন আগে প্রথম একটি শিশু ডায়েরিয়ায় আক্রান্ত হয়। এর পর থেকে এলাকায় ছড়িয়ে পড়ে রোগ। কয়েক জন হাসপাতালে ভর্তিও হন। স্থানীয়দের দাবি, এখনও পর্যন্ত চার জন ডায়েরিয়া আক্রান্তকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এর মধ্যে দু’জন সুস্থ হয়ে বাড়ি ফিরলেও বাকি দু’জন হাসপাতালে চিকিৎসাধীন। শনিবার এলাকায় যায় বাঁকুড়া পুরসভার চিকিৎসক দল। আক্রান্তদের শারীরিক পরীক্ষার পর তাঁদের ওআরএস-সহ প্রয়োজনীয় ওষুধপত্রও দেন স্বাস্থ্য কর্মীরা। পরে পরিস্থিতি দেখতে এলাকায় যান বাঁকুড়া পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারপার্সন অলকা সেন মজুমদার।

Advertisement

পানীয় জল থেকে ডায়েরিয়া ছড়িয়ে পড়েছে কি না তা জানতে পানীয় জলের উৎসগুলি থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে বলে পুরসভা সূত্রে খবর। এ নিয়ে স্থানীয় বাসিন্দা চম্পা মালাকার বলেন, ‘‘এলাকায় বড়দের পাশাপাশি শিশুরাও ডায়েরিয়ায় আক্রান্ত হচ্ছে। আমরা আতঙ্কে আছি। চিকিৎসক এবং স্বাস্থ্য কর্মীরা আমাদের ওষুধ দিয়েছেন। জলের উৎসগুলির নমুনা পরীক্ষা করে আমাদের জানালে আমরা দ্রুত সেই জল ব্যবহার করা বন্ধ করে দেব।’’

আরও পড়ুন

Advertisement