Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

সব পক্ষকে সঙ্গে নিয়েই তৃণমূলের কমিটি গঠন

কমিটি ভাঙার আড়াই বছরের মাথায় জেলা তৃণমূলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করলেন দলের জেলা সভাপতি শান্তিরাম মাহাতো।

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া ২৩ মার্চ ২০১৭ ০১:১২
Save
Something isn't right! Please refresh.
Popup Close

কমিটি ভাঙার আড়াই বছরের মাথায় জেলা তৃণমূলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করলেন দলের জেলা সভাপতি শান্তিরাম মাহাতো।

বুধবার সন্ধ্যায় কলকাতা থেকে নতুন কমিটির তালিকা পাঠিয়ে দেওয়া হয়। প্রত্যাশা মতোই দলের জেলা সভাপতি পদে বহাল রয়েছেন শান্তিরাম মাহাতো। আগের কমিটিতে সুজয় বন্দ্যোপাধ্যায় ছিলেন কার্যকরী সভাপতি। নয়া কমিটিতে তাঁকে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট করা হয়েছে।

পাশাপাশি জেলায় সহ-সভাপতি করা হয়েছে ১৬ জনকে। নানা সময়ে বিতর্কে জড়ানো বলরামপুর ব্লকের সভাপতি সৃষ্টিধর মাহাতোকে সহ-সভাপতি করা হয়েছে। কংগ্রেস থেকে দলে আসা রথীন্দ্রনাথ মাহাতো, বিভাস দাস ও সমীরণ রায়কেও সহ-সভাপতি পদে রাখা হয়েছে। দুই বিধায়ক শক্তিপদ মাহাতো ও সন্ধ্যারানি টুডুকেও সহ-সভাপতি পদে রাখা হয়েছে।

Advertisement

সাধারণ সম্পাদক পদে নবেন্দু মাহালি ও সুশান্ত মাহাতোর পাশাপাশি বিধায়ক স্বপন বেলথরিয়া, রাজীবলোচন সোরেন, উমাপদ বাউরি ও পূর্ণচন্দ্র বাউরিকে রাখা হয়েছে। সদ্য প্রয়াত কেপি সিংহ দেওয়ের ছেলে দিব্যজ্যোতিপ্রসাদ সিংহ দেও-সহ মোট ১৮ জনকে সম্পাদক পদে রাখা হয়েছে। জেলা কমিটিতে জন রয়েছেন ৫০ জন। সাংসদ মৃগাঙ্ক মাহাতো, জেলা প্রাথমিক বিদ্যালয় শিক্ষা সংসদের সভাপতি হেমন্ত রজক, দলের সমস্ত জেলা পরিষদ সদস্য, দলের সমস্ত পঞ্চায়েত সমিতির সভাপতি ও বিভিন্ন শাখা সংগঠনের জেলা সভাপতিদের জেলা কমিটিতে স্থায়ী আমন্ত্রিত সদস্য হিসেবে রাখা হয়েছে।

বেশ কয়েকজন ব্লক সভাপতিও বদল করা হয়েছে। বলরামপুরে সৃষ্টিধর মাহাতোর বদলে তাঁর ছেলে সুদীপ মাহাতোকে সভাপতি করা হয়েছে। জয়পুর, ঝালদা ২ ও নিতুড়িয়া ব্লকের সভাপতির নাম ঘোষণা করা হয়নি। ঝালদা ১ ব্লকের চেয়ারম্যান করা হয়েছে বাঘমুণ্ডি বিধানসভার পরাজিত প্রার্থী সমীর মাহাতোকে। পুরুলিয়া ২ ব্লকে সদ্য প্রয়াত কেপি সিংহ দেওয়ের বদলে কার্যকরী সভাপতি প্রভাস মাহাতোকে সভাপতি করা হয়েছে। কেপি অনুগামী বলে পরিচিত হলধর মাহাতোকে করা হয়েছে এই ব্লকের চেয়ারম্যান।

ব্লক সভাপতি বদল হয়েছে বাঘমুণ্ডিতেও। এই ব্লকের নতুন সভাপতি করা হয়েছে আশুতোষ মাহাতো ও কাশীনাথ মাঝিকে। এক জেলা নেতার দাবি, ‘‘সব পক্ষকে নিয়েই কমিটি তৈরি করা হয়েছে।’’



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement