Advertisement
২৬ জুন ২০২৪
Nishith Pramanik

নিশীথকাণ্ডে ৪৮ বিজেপি নেতা-কর্মীর বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা পুলিশের, ধৃত ২১ জন

পুলিশ সূত্রে খবর, মামলা হয়েছে জামিন অযোগ্য ধারায়। বিজেপির অভিযোগ, হামলা চালাল তৃণমূল। তারা গাড়ির কাচ ভাঙল। অথচ, পুলিশ বেছে বেছে বিজেপির নেতা-কর্মীদের নামে মামলা দিচ্ছে।

নিশীথকাণ্ডে স্বতঃপ্রণোদিত মামলা রুজু হল কোচবিহারের সাহেবগঞ্জ থানায়। নিজস্ব ছবি।

নিশীথকাণ্ডে স্বতঃপ্রণোদিত মামলা রুজু হল কোচবিহারের সাহেবগঞ্জ থানায়। নিজস্ব ছবি।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:১০
Share: Save:

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের গাড়িতে হামলার ঘটনায় স্বতঃপ্রণোদিত মামলা রুজু হল কোচবিহারের সাহেবগঞ্জ থানায়। মোট ৪৮ জন বিজেপি নেতা-কর্মীর নামে মামলা করা হয়েছে। গ্রেফতার ২১ জন। এতেই পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলছে বিজেপি। কোচবিহারের অতিরিক্ত পুলিশ সুপার কুমার সানিরাজ বলেন, ‘‘বুড়িরহাটের ঘটনায় সাহেবগঞ্জ থানার পুলিশ একটি স্বতঃপ্রণোদিত মামলা রুজু করেছে। এ ছাড়াও দু’টি বাড়িতে দুষ্কৃতীদের হামলার ঘটনায় দু’জন দু’টি পৃথক মামলা দিনহাটা থানায় দায়ের করেছেন।’’

পুলিশ সূত্রে খবর, এই মামলায় বিজেপির জেলা সাধারণ সম্পাদক বিরাজ বোস, নিশীথ-ঘনিষ্ঠ বলে পরিচিত দিনহাটা শহরের মণ্ডল সভাপতি অজয় রায়, বিজেপি নেতা জয়দীপ ঘোষ, বিজেপি মহিলা মোর্চার জেলা সভানেত্রী অর্পিতা নারায়ণ-সহ অনেকেরই নাম রয়েছে। প্রত্যেকের নামে জামিন অযোগ্য ধারায় মামলা দেওয়া হয়েছে। বিজেপির অভিযোগ, হামলা চালাল তৃণমূল। তারা গাড়ির কাচ ভাঙল। অথচ, পুলিশ বেছে বেছে বিজেপির নেতা-কর্মীদের নামে মামলা দিচ্ছে। পুলিশ প্রশাসন তৃণমূলের হয়ে কাজ করে বলে অভিযোগ পদ্ম শিবিরের।

বিজেপির জেলা সভাপতি সুকুমার রায় বলেন, ‘‘প্রশাসন সম্পূর্ণ ভাবে তৃণমূলের হয়ে কাজ করছে। যাঁদের গাড়ি ভাঙল, যাঁদের বাড়ি ভাঙা হল, পুলিশ তাঁদের নামে মামলা দিয়েছে। আর তৃণমূলের যাঁরা হামলা চালাল, পুলিশ তাঁদের নিরাপত্তা দিচ্ছে। বিজেপির যে সব নেতা-কর্মীরা ঘটনাস্থলেই ছিলেন না, পুলিশ তাঁদের বিরুদ্ধেও মামলা দিয়েছে। পুলিশ নিরপেক্ষ ভাবে কাজ করছে না। পুলিশ যদি নিরপেক্ষ ভাবে কাজ করত, তা হলে ওই ঘটনা ঘটত না।’’ বিজেপি সূত্রে খবর, মঙ্গলবার কোচবিহারে আসছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। ‘ক্ষতিগ্রস্ত’ বিজেপি কর্মীদের সঙ্গে দেখা করার কথা তাঁর।

পুলিশের দায়ের করা স্বতঃপ্রণোদিত মামলার ব্যাপারে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ বলেন, ‘‘নিশীথ প্রামাণিকের সঙ্গে কম করে ১০০ জন দুষ্কৃতী গিয়েছিলেন। ৪৮ জনের নামে মামলা করা হয়েছে। আমরা সমাজমাধ্যমে দেখেছি, মুখে কালো কাপড় বেঁধে অস্ত্র নিয়ে তাণ্ডব চালিয়েছে বিজেপি। পুলিশের পদক্ষেপ করা উচিত। আমার মনে হয়, পুলিশ যা কাজ করছে, ভালই করছে। বিজেপি যদি দেখাতে পারে, তৃণমূলের এক জনও মুখে কাপড় বেঁধে অস্ত্র নিয়ে ঘটনাস্থলে রয়েছে, তা হলে আমরা নিজেরাই তাঁকে ধরে পুলিশের হাতে তুলে দেব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nishith Pramanik
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE