Advertisement
০৪ মে ২০২৪
BJP

Municipal Poll: কলকাতা ও হাওড়ার পুরভোটের প্রস্তুতিতে গতি আনছে কংগ্রেস-বিজেপি

শাসকদল তৃণমূলের সঙ্গেই বিরোধী রাজনৈতিক দলগুলিও নিজেদের ঘর গোছানোর কাজ শুরু করে দিয়েছে। তাতে পিছিয়ে নেই বিধানসভা ভোটে বামেদের সঙ্গে জোট করে লড়াই করা কংগ্রেসও।

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী ও পশ্চিমবঙ্গ বিজেপি-র সভাপতি সুকান্ত মজুমদার।

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী ও পশ্চিমবঙ্গ বিজেপি-র সভাপতি সুকান্ত মজুমদার। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২১ ১৮:৩৯
Share: Save:

২৪ নভেম্বর আদালতেছাড়পত্র পেলেই ১৯ ডিসেম্বর কলকাতা ও হাওড়ায় পুরভোট। শাসকদল তৃণমূলের সঙ্গেই বিরোধী রাজনৈতিক দলগুলিও নিজেদের ঘর গোছানোর কাজ শুরু করে দিয়েছে। তাতে পিছিয়ে নেই বিধানসভা ভোটে বামেদের সঙ্গে জোট করে লড়াই করা কংগ্রেসও। বিজেপি নেতৃত্ব অবশ্য আগেই পুরভোটের দায়িত্ব বন্টনের কাজ শেষ করে ফেলেছেন। রবিবার কলকাতার পুরভোটে জন্য তৈরি বিজেপি-র কমিটির ইনচার্জ করা হলপ্রতাপ বন্দ্যোপাধ্যায়কে। তিনি বর্তমানে রাজ্য বিজেপি-র সহসভাপতি।

শনিবার কলকাতা ও হাওড়ার পুরভোটে একক ভাবে পথ চলার কথা ঘোষণা করেছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। রবিবারই এক বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, কলকাতা ও হাওড়ার পুরভোটে প্রার্থীদের নাম শীঘ্রই জানিয়ে দেওয়া হবে। যদিও, শনিবারই ২৯ নম্বর ওয়ার্ডে প্রকাশ উপাধ্যায় ও ৪৫ নম্বর ওয়ার্ডে সন্তোষ পাঠকের নাম ঘোষণা করেছেন তিনি। জোড়া পুরভোট পরিচালনার জন্য পাঁচজনের কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটির চেয়ারম্যান হয়েছেন বাঘমুন্ডির প্রাক্তন বিধায়ক নেপাল মাহাতকে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন প্রাক্তন বিধায়ক অসিত মিত্র, মহিলা নেত্রী কৃষ্ণা দেবনাথ, প্রশান্ত দত্ত ও আশুতোষ চট্টোপাধ্যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Congress Kolkata Municipal Election
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE