Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Duare Ration

Duare Ration: বুধবার থেকে শুরু হচ্ছে দুয়ারে রেশন প্রকল্পের ট্রায়াল

‘অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স’ ফেডারেশনের দু’জন সদস্য পৃথকভাবে মামলা করায় প্রকল্পটির ট্রায়াল নিয়েজটিলতা তৈরি হয়।

বুধবার থেকে শুরু হবে দুয়ারে রেশন প্রকল্পের ট্রায়াল।

বুধবার থেকে শুরু হবে দুয়ারে রেশন প্রকল্পের ট্রায়াল। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২১ ২০:১১
Share: Save:

বুধবার থেকে শুরু হচ্ছেদুয়ারে রেশন প্রকল্পের ট্রায়াল। রাজ্যের মোট রেশন ডিলারদের মধ্যে ১৫ শতাংশের এলাকায় ট্রায়াল শুরুর কথা ছিল। কিন্তু‘অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স’ ফেডারেশনের দু’জন সদস্য পৃথকভাবে মামলা করায় প্রকল্পটির ট্রায়াল নিয়েজটিলতা তৈরি হয়। মঙ্গলবারই এ বিষয়ে আদালতেররায়দান হওয়ার কথা ছিল। কিন্তু তেমনটা হয়নি। ফলেখাদ্য দফতরের অধীনস্থ দুয়ারে রেশন প্রকল্পের ট্রায়াল আর আটকাচ্ছে না। খাদ্য দফতর সূত্রে খবর, বুধবার রাজ্যের প্রায় তিন হাজার রেশন দোকানে এই প্রকল্পের ট্রায়াল শুরু হবে।

‘অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স’ ফেডারেশনের বক্তব্য, আদালতের রায়দান পর্যন্ত ট্রায়ালের কাজ বন্ধ রাখা হোক। খাদ্যমন্ত্রী রথীন ঘোষ বলেছেন, ‘‘তিন হাজারের কিছু বেশি দোকান থেকে ট্রায়াল হবে। বাড়ি বাড়ি যাবেন রেশন ডিলাররা। দু’জন মামলা করেছেন। সরকার তো করেনি। তাই ট্রায়াল হচ্ছেই। মূল অংশ শুরু হতে দেরি আছে। তার মধ্যে ডিলারদের সঙ্গে তাঁদের দাবি নিয়ে আলোচনা চলবে। আমরা আপাতত দেখে নিতে চাই পরিস্থিতি কেমন।’’

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভাইফোঁটার দিন থেকে এই প্রকল্পের কাজ শুরু করার ঘোষণা করেছেন। কিন্তু খাদ্য দফতর ১৫ সেপ্টেম্বর এই প্রকল্পের ট্রায়াল শুরু করায় খুশি নয় রাজ্যের রেশন ডিলাররা। অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স’ ফেডারেশনের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বিশ্বম্ভর বসু বলেন, ‘‘মুখ্যমন্ত্রী যে প্রকল্পই শুরু করেন তা ধারাবাহিক ভাবে চালিয়ে যান।এক্ষেত্রে আমাদের বক্তব্য,পরিকাঠামো তৈরি করে প্রকল্প শুরু করা হোক। আমরা আমাদের তিনটি দাবির কথাও জানিয়েছি, লিখিতভাবে। খাদ্য দফতর ট্রায়াল শুরু করছে ঠিকই। তবে বেশিরভাগ রেশন ডিলাররাই নিজেদের দাবির সপক্ষে অনড়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Duare Ration Mamata Banerjee Rathin Ghosh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE