Advertisement
১১ মে ২০২৪
BJP

BJP: বাংলায় নিহত কর্মীদের আত্মীয়দের নিয়ে দিল্লি যাচ্ছে বিজেপি, নালিশ জানাবে কোবিন্দের কাছে

বিধানসভা নির্বাচনের পর থেকে এক নাগাড়ে রাজ্যে ভোট পরবর্তী সন্ত্রাসের অভিযোগ তুলে চলেছে বিজেপি। সেই অভিযোগের এক বছর পূর্ণ হবে আগামী ২ মে।

রাষ্ট্রপতির কাছে যাচ্ছে বিজেপি।

রাষ্ট্রপতির কাছে যাচ্ছে বিজেপি। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২২ ১৯:২৩
Share: Save:

তৃতীয় তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর থেকে বাংলায় দলীয় কর্মীদের উপরে অত্যাচার চলছে অভিযোগ তুলে রাষ্ট্রপতির কাছে যাচ্ছে রাজ্য বিজেপি। শুধু তাই নয়, রাইসিনা হিলস অভিযানে বাংলায় নিহত দলীয় কর্মীদের আত্মীয়কে নিয়ে যাওয়ারও পরিকল্পনা নিয়েছে গেরুয়া শিবির। বিজেপি সূত্রে খবর, আগামী বৃহস্পতিবার ২৮ এপ্রিল রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করবেন নিহতদের পরিবারের সদস্যরা। রাজ্য নেতারা তো বটেই সেই সঙ্গে রাষ্ট্রপতি সকাশে বাংলার অভিযোগ নিয়ে যেতে পারেন দলের কোনও কেন্দ্রীয় নেতা।

বিধানসভা নির্বাচনের পর থেকে এক নাগাড়ে রাজ্যে ভোট পরবর্তী সন্ত্রাসের অভিযোগ তুলে চলেছে বিজেপি। সেই অভিযোগের এক বছর পূর্ণ হবে আগামী ২ মে। কারণ, ২০২১ সালের এই দিনেই বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা হয়। এক বছর পূর্ণ হওয়ার আগে ভোট পরবর্তী সন্ত্রাস প্রসঙ্গকে নতুন করে তুলে ধরতে মরিয়া রাজ্য বিজেপি। আগামী ২ মে কলকাতায় বড় আকারের মিছিল করবে বলে ঘোষণা করেছে বিজেপি। শুধু তাই নয়, বাংলার সন্ত্রাস অভিযোগকে রাজধানী দিল্লিতেও নিয়ে যেতে চাইছে। দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, ‘‘গত কয়েক বছর ধরেই রাজ্যে বিজেপি কর্মীদের উপরে অত্যাচার চলছে। অনেক খুন হয়েছে। আর গত এক বছর ধরে সেই খুনের সংখ্যা আরও বেড়েছে। অনেক কর্মী এখনও ঘরছাড়া। এটা গোটা দেশের জানা দরকার। তাই এই মাসের শেষে আমরা মহামহিম রাষ্ট্রপতির কাছে যাব। সেই দলে স্বজনহারানো পরিবারের প্রতিনিধিত্ব থাকবে।’’

ভোট পরবর্তী সন্ত্রাসের অভিযোগ জানানোই শুধু নয়, এর প্রেক্ষিতে আদালতে মামলাও করে বিজেপি। কলকাতা হাইকোর্টের নির্দেশ চলছে সিবিআই তদন্ত। এর পরেও রাষ্ট্রপতির কাছে দরবার কেন? সুকান্ত বলেন, ‘‘এটা এই রাজ্যের সবচেয়ে মর্মান্তিক বিষয়। বিরোধী দলকে সমর্থন করার অপরাধে খুন হতে হওয়ার এমন নজির দেশের ইতিহাসে কমই পাওয়া যাবে। রাজ্যে গণতান্ত্রিক পরিবেশই নেই। আমরা তাই ২ মে গণতন্ত্র প্রতিষ্ঠার সঙ্কল্পে মহামিছিল করব কলকাতায়। সেই সঙ্গে দেশের সাংবিধানিক প্রধানের কাছেও রাজ্যের ছবি তুলে ধরতে চাই আমরা।’’ প্রসঙ্গত, আগামী ১০ এপ্রিল কলকাতায় নিহত বিজেপি কর্মীদের পরিবারকে এনে বিক্ষোভের ডাক দিয়েছে বিজেপি। রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে যাওয়ার পরিকল্পনাও রয়েছে। তবে তার আগে এখন রাজ্য বিজেপির নেতৃত্বে রাইসিনা হিলস অভিযানের প্রস্তুতি তুঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Ramnath kovind
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE