Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Joint Entrance Examination

Joint Entrance Examination: জয়েন্টের দিন বিশেষ ট্রেনে পরীক্ষার্থী ও অভিভাবকদের উঠতে দেওয়া হোক, রেলকে চিঠি রাজ্যের

পরীক্ষা পরিচালনার দায়িত্বে যাঁরা থাকবেন, তাঁদেরও যেন বিশেষ ট্রেনে ওঠার অনুমতি দেওয়া হয়, সে অনুরোধও করা হয়েছে চিঠিতে।

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২১ ১৫:৫৭
Share: Save:

রাজ্যে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা আগামী শনিবার। কিন্তু লোকাল ট্রেন চালু করার ক্ষেত্রে এখনও সম্মতি দেয়নি রাজ্য সরকার। সরকারি-বেসরকারি বাস চলছে ৫০ শতাংশ যাত্রী নিয়ে। আপাতত ৩০ জুলাই পর্যন্ত রাজ্যে করোনা-বিধিনিষেধের কারণে এই ব্যবস্থা চালু থাকবে। আগে থেকেই রেল তাদের কর্মীদের জন্য বিশেষ ট্রেন চালাচ্ছে। রাজ্যের অনুরোধের ভিত্তিতে সেই ট্রেনে জরুরি পরিষেবার সঙ্গে যুক্তদের যাতায়াতের জন্য অনুমতি দিয়েছে রেল। আগামী ১৭ জুলাই জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার দিন যাতে ওই বিশেষ ট্রেনে পরীক্ষার্থী এবং তাঁদের অভিভাবকদের ওঠার অনুমতি দেয় রেল, সেই মর্মে এ বার চিঠি দিল রাজ্য।

বিশেষ এই পরিস্থিতিতে কী ভাবে পরীক্ষা কেন্দ্রে পৌঁছবেন, তা নিয়ে পরীক্ষার্থীরা চিন্তায়। দুশ্চিন্তা করছেন তাঁদের অভিভাবকরাও। সেই কারণে রাজ্যের তরফে ওই চিঠি দেওয়া হয়েছে। রাজ্যের তরফে বৃহস্পতিবার পরিবহণ দফতর একটি চিঠি পাঠিয়েছে পূর্ব এবং দক্ষিণ-পূর্ব রেলকে। সেই চিঠিতে বলা হয়েছে, পরীক্ষার অ্যাডমিট কার্ড দেখে যেন পরীক্ষার্থী ও তাঁদের অভিভাবকদের ট্রেনে ওঠার অনুমতি দেওয়া হয়। পাশাপাশি, পরীক্ষার কথা মাথায় রেখে যদি ট্রেনের সংখ্যা ওই দিন কিছু বাড়ানো যায়, সে কথাও ভেবে দেখার অনুরোধ জানানো হয়েছে ওই চিঠিতে। একই সঙ্গে বিভিন্ন পরীক্ষাকেন্দ্রে ওই পরীক্ষা পরিচালনার দায়িত্বে যাঁরা থাকবেন, তাঁদেরও যেন বিশেষ ট্রেনে ওঠার অনুমতি দেওয়া হয়, সে অনুরোধও করা হয়েছে চিঠিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE