Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

Narada Case: নারদ মামলা: কেন নিরাপত্তা চায়নি সিবিআই, প্রশ্ন তুলে আদালতে হলফনামা পেশ রাজ্যের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৮ অগস্ট ২০২১ ১৬:১৫
কলকাতা হাই কোর্ট

কলকাতা হাই কোর্ট

নারদ মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের বক্তব্যে আপত্তি জানিয়ে ফের কলকাতা হাইকোর্টে হলফনামা পেশ করল রাজ্য সরকার। রাজ্যের চার নেতা-মন্ত্রীকে গ্রেফতারের দিন নিজাম প্যালেসের জন্য রাজ্যে কাছে কেন নিরাপত্তা চায়নি সিবিআই, মূলত তাই নিয়েই প্রশ্ন তোলা হয়েছে রাজ্যের নতুন হলফনামায়।
কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা আদালতকে জানিয়েছিল, নিজাম প্যালেসের বাইরে শাসক দলের কর্মী-সমর্থকদের বিক্ষোভের কারণেই ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়দের সিবিআইয়ের বিশেষ আদালতে নিয়ে যাওয়া সম্ভব হয়নি। ভার্চুয়ালি শুনানিতে অংশ নিয়েছিলেন ধৃতরা। সিবিআইয়ের এই বক্তব্যের বিরোধিতা করে রাজ্যের বক্তব্য, নিজাম প্যালেসের বাইরে যাঁরা উপস্থিত ছিলেন, তাঁরা কেউ ধৃতদের সাহায্য করার জন্য ওখানে যাননি। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে রাজ্যই স্বতঃপ্রণোদিত হয়ে সেখানে পুলিশ পাঠিয়েছিল।

Advertisement

রাজ্যের তরফে আরও বলা হয়, চার ধৃতকে আদালতে নিয়ে যাওয়ার জন্য গ্রিন করি়ডোরেরও ব্যবস্থা করেছিল পুলিশ। ওই চত্বরে যদি নিরাপত্তা বাড়ানোর প্রয়োজন অনুভব করে থাকে তা হলে রাজ্যের কাছে কেন সাহায্য চায়নি তারা? এই প্রশ্নও তোলা হয়েছে।

সিবিআইয়ের বিশেষ আদালতে শুনানি চলাকালীন রাজ্যের আইনমন্ত্রী উপস্থিত ছিলেন বলেই কলকাতা হাই কোর্টকে জানিয়েছিল সিবিআই। সেই অভিযোগও অস্বীকার করা হয়েছে রাজ্যের নয়া হলফনামায়।

আরও পড়ুন

Advertisement