• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কেরলে যাচ্ছে ‘জয়পুরী’ ন্যাপকিন

Puruliya Jaypur
দ্রুত: তৈরি হচ্ছে ন্যাপকিন। পুরুলিয়ার জয়পুরে। নিজস্ব চিত্র

Advertisement

কেরলের বিপন্ন মানুষের পাশে দাঁড়াতে সহায়তার হাত বাড়িয়ে দিল পুরুলিয়ার জয়পুর সমবায় কৃষি উন্নয়ন সমিতি। কেরলের জন্য রওনা দিয়েছে তাঁদের তৈরি এক হাজার প্যাকেট স্যানিটারি ন্যাপকিন।

জয়পুরের এই সমবায়টি ইতিমধ্যে স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের প্রশিক্ষণ দিয়ে বাজারে নিয়ে এসেছে তাঁদের তৈরি স্যানিটারি ন্যাপকিন— ‘জয়পুরী’। তাঁদের এই উদ্যোগ এক দিকে যেমন স্বনির্ভর দলের সদস্যদের বিকল্প আয়ের পথ খুলে দিয়েছে, তেমনই তুলনামূলক ভাবে কম দামে মানুষজনের হাতে তাঁরা স্যানিটারি ন্যাপকিনের এই প্যাকেট তুলে দিতে পারছেন বলে জানিয়েছেন সমবায়ের মুখপাত্র সুধীর হাজরা।

বিডিও (জয়পুর) নয়না দে জানান, সমবায় দফতরের মাধ্যমে কলকাতার একটি স্বেচ্ছাসেবী সংস্থা জয়পুরের এই সমবায়ের সঙ্গে যোগাযোগ করেছিল। তার পরে সমবায়ের তরফেই ন্যাপকিন কলকাতায় পাঠানো হয়েছে।

সুধীরবাবু বলেন, ‘‘কলকাতার একটি স্বেচ্ছাসেবী সংস্থা আমাদের কাছে কয়েকদিন আগে এক হাজার প্যাকেট স্যানিটারি ন্যাপকিন চেয়ে ফোন করে। তখন অত ন্যাপকিন মজুত ছিল না। আমাদের মহিলারা রাত-দিন খেটে অতগুলি ন্যাপকিন তৈরি করে দিয়েছেন।’’ তিনি জানান, ন্যাপকিন কলকাতা থেকে কেরলের উদ্দেশে রওনাও হয়ে গিয়েছে। সুধীরবাবু বলেন, ‘‘আমরা শুধুমাত্র তৈরির খরচটুকুই নিয়েছি।’’

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন