• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

গরমে মেক আপ কিটে এই ৫ বদল করুন

summer make up

গরমে ঘামের চোটে ত্বক, চুল ঠিকঠাক রাখতেই হিমশিম খেতে হয়। তার উপর মেক আপ ঠিক রাখা আরও বড় সমস্যা। গরমে বেশি মেক আপ করলে তা ঠিক রাখা যায় না। ঘামে মেক আপ গলে গেলে দেখতে আরও ক্লান্ত লাগে। গরমে তাই মেক আপ করতে হবে খুব সাবধানে। হালকা মেক আপ যা আপনাকে ফ্রেশ রাখবে, আবার গরমে অসুবিধাও হবে না। জেনে নিন গরমে মেক আপ কিট কী কী বদল করবেন।

ডার্ক লিপস্টিক, কালার লিপ বাম

রাতে কোনও অনুষ্ঠানের জন্য তুলে রাখুন ডার্ক লিপস্টিক। দিনের বেলা কালার লিপ বাম লাগান। এতে দেখতেও সুন্দর লাগবে, ঠোঁট ময়শ্চারাইজডও থাকবে। পছন্দ মতো ফ্রুটি ফ্লেভারের লিপ বাম বেছে নিন। ওয়াটারমেলন, পিচ, চেরি, মিন্ট ফ্লেভারের লিপ বাম গরমে আপনাকে সতেজও রাখবে।

ফাউন্ডেশন নয়, বিবি ক্রিম

দিনে হোক বা রাতে গরমে ফাউন্ডশন ভুলে যান। তার বদলে ব্যবহার করুন লাইট বিবি ক্রিম। ত্বক ময়শ্চারাইজ করবে বিবি ক্রিম। সেই সঙ্গেই ত্বকের খুঁতও ঢাকবে, সানস্ক্রিন হিসেবেও কাজ করবে। যেহেতু ব্লেন্ড করতে হয় না তাই বিবি ক্রিম লাগানোও সহজ।

স্মোকি আইজ থেকে শিমারি আইজ

স্মোকি আইজ দেখতে দারুণ লাগে। কিন্তু গরম কালে ডার্ক স্মোকি আইজের বদলে বেশি কুল লাগে হালকা শিমারি আইজ। গোল্ড এই সিজনের সবচেয়ে ট্রেন্ডি শেড।

পাউডার ব্লাশ নয়, ক্রিম ব্লাশ

গরমে ঘাম হওয়া খুবই স্বাভাবিক। ঘাম হলে পাউডার ব্লাশ ত্বকে ফুটে উঠে খুব খারাপ দেখতে লাগে। তাই পাউডার ব্লাশের বদলে ব্যবহার করুন ক্রিম ব্লাশ। এতে পাউডার ব্লাশের সমস্যাগুলো এড়াতে পারবেন। মুখে সারা দিনই একটা সুন্দর শাইন থাকবে। যারা বেশি ঘামেন তারা হালকা টিস্যু দিয়ে ঘাম মুছে নিলে ব্লাশ ঘাঁটবেও না।

আরও পড়ুন: বিয়ের দিন সুন্দর নেল আর্ট করাতে চাইলে আগে থেকেই যত্ন নিন এ ভাবে

ম্যাট লিপের বদলে গ্লসি লিপ

ম্যাট লিপস দেখতে খুবই হট লাগে। বোল্ড লুকের জন্য ম্যাট লিপস দেখতে খুব লাগে। গরমে হালকা মেকআপ লুকের জন্য গ্লসি লিপ মানানসই। এই বছর ফিরেও এসেছে গ্লসি লিপের ফ্যাশন। কোরাল, পিঙ্ক, বেরির সঙ্গে হালকা সিলভারের ছোঁয়ার গ্লস খুবই স্টাইলিশ লাগে দেখতে।

 

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন