• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বেবিকে চিঠিতে কী লিখলেন শ্বেতা?

shveta salve

প্রথম বার মা হতে চলছেন অভিনেত্রী শ্বেতা সালভে। কী ভাবে এই ন’মাসের প্রতিটা মুহূর্ত উপভোগ করতে হয় তা সত্যিই শ্বেতার কাছ থেকে শেখার মতো। কখনও স্বামীর সঙ্গে বেবিমুন উপভোগ করার ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে, কখনও ব্লগ লিখে নিজের প্রেগন্যান্সি পিরিয়ড কাটাচ্ছেন শ্বেতা।

শ্বেতা লিখেছেন, ‘‘মায়েরাই আমাদের প্রেগন্যান্সির আয়না। যদি ওঁর স্ট্রেচ মার্ক থাকে, তা হলে তোমারও হবে। যদি মায়ের কোনও বিশেষ খাবার খেতে ইচ্ছা করে এই সময়, তা হলে তোমারও হবে। যদি ডিউ ডেটের আগেই সন্তানের জন্ম হয়, তা হলে তোমারও সেটাই হতে চলেছে। তাই আমি বলব, এই সময় মনে কোনও প্রশ্ন এলেই মাকে জি়জ্ঞেস করো। জীবনে অনেক ক্ষেত্রেই এটা প্রযোজ্য। তবে মা হওয়ার ব্যাপারে এর কোনও বিকল্প হতেই পারে না। একমাত্র মায়েরাই বুঝতে পারেন, এই সময় তোমার মধ্যে কী কী হচ্ছে, তুমি কী অনুভব করছো। মন খারাপ থাকলে মায়েরাই এই সময় ভরসা জোগায়। যাই হোক, ওঁর নিজের ছোট্ট সোনাই তো এ বার তার ছোট্ট সোনাকে পেতে চলেছে।’’

শ্বেতা জানান, প্রথম ট্রিমেস্টার বেশ ভাল ভাবেই কাটে। দ্বিতীয় ট্রিমেস্টারে ছোটখাট কিছু পরিবর্তন। আর তৃতীয় ট্রিমেস্টারেই সব কিছু বদলে যেতে থাকে। চকোলেট খাওয়ার ইচ্ছা, ঘুম না হওয়া, পেটের মধ্যে শিশুর বড় হয়ে ওঠা। এই সময়ই স্বামীর সঙ্গে বেবিমুনে যান তিনি। বিচে বিকিনতে তাঁর বেবি বাম্পের ছবি পোস্ট করেন। আর এ বার আরও বড় সারপ্রাইজ দিলেন শ্বেতা। ছোট্ট বেবির উদ্দেশ্যে লিখে ফেললেন দারুণ এক চিঠি। কী লিখলেন?

শ্বেতার চিঠি পড়তে ক্লিক করুন

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন