• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

এই বেবি প্রডাক্টগুলো রাখতে পারেন আপনার রোজকার রূপচর্চায়

baby powder

গরমে ঘাম বেশি হয়, রোদে পুড়ে ট্যানও হয় ত্বক, চুল তৈলাক্ত হয়ে যায়। এ ছাড়াও সংবেদনশীল ত্বকে হিট র‌্যাশের সমস্যা তো রয়েছেই। এই সময় নিজেকে সতেজ রাখতে নিয়মিত রূপচর্চার প্রয়োজন। তবে অতিরিক্ত বিউটি প্রডাক্ট ব্যবহারের ফলে অনেক সময়ই ত্বকে র‌্যাশ, শুষ্ক হয়ে যাওয়া, চুল রুক্ষ হয়ে যাওয়ার মতো সমস্যা হয়। এই সময় তাই সাবধান থাকতে, নিয়মিত ব্যবহারের জন্য কাজে আসতে পারে বেবি প্রডাক্ট। জেনে নিন কী ভাবে ব্যবহার করতে পারেন এই সব বেবি প্রডাক্টগুলো।

বেবি পাউডার

গরম কালে স্ক্যাল্প খুব ঘামে। শ্যাম্পু করার সময় না থাকলে ঘামে ভেজা চ্যাটচেটে চুল থেকে রেহাই পেতে ড্রাই শ্যাম্পুই ভরসা। বাড়িতে ড্রাই শ্যাম্পু না থাকলে ব্যবহার করুন বেবি পাউডার। স্ক্যাল্পে বেবি পাউডার লাগিয়ে ব্রাশ করে নিন। তেল শুষে নিয়ে আপনাকে সতেজ অনুভূতি দেবে।

বেবি অয়েল

বাচ্চাদের জন্য তৈরি তেল ত্বকের গভীরে পৌঁছে যায় ও পুষ্টি জোগায়। মেকআপ রিমুভার হিসেবে দারুণ কাজ করে বেবি অয়েল। এ ছাড়াও বেবি অয়েল মাসাজ করলে গরমে র‌্যাশের হাত থেকে রক্ষা করে ত্বক ময়শ্চারাইজ করে।

বেবি ওয়াইপস

সারা দিনের ক্লান্তি, ঘাম, ত্বকের তৈলাক্ত ভাব দূর করতে ওয়াইপস খুবই জরুরি। অনেক ওয়াইপস থেকে ত্বকে কিছুটা প্রতিক্রিয়া হলেও এই কাজের জন্য সবচেয়ে নিরাপদ বেবি ওয়াইপস। গরম কালে বাড়ির বাইরে বেরনোর সময় ব্যাগে সব সময় অবশ্যই রাখুন বেবি ওয়াইপস।

ডায়াপার র‌্যাশ ক্রিম

এই ক্রিম শুধু শিশুদের ডায়াপার র‌্যাশ রোধ করতেই সাহায্য করে তাই নয়, বড়দেরও গরম থেকে হওয়া হিট র‌্যাশের সমস্যায় উপকারী ডায়াপার র‌্যাশ ক্রিম। বাচ্চাদের জন্য তৈরি হওয়ার কারণে সংবেদনশীল ত্বকেও নিরাপদে ব্যবহার করা যায় ডায়াপার র‌্যাশ ক্রিম।

আরও পড়ুন: বিয়ের দিন সুন্দর নেল আর্ট করাতে চাইলে আগে থেকেই যত্ন নিন এ ভাবে

বেবি শ্যাম্পু

খুবই মৃদু হওয়ার জন্য সংবেদনশীল স্ক্যাল্পে অনায়াসে ব্যবহার করা যায় বেবি শ্যাম্পু। যদি প্রতি দিন শ্যাম্পু করার প্রয়োজন হয় তা হলে নির্বিঘ্নে ব্যবহার করতে পারেন বেবি শ্যাম্পু। কারণ এই শ্যাম্পু স্ক্যাল্প থেকে ন্যাচারাল অয়েল শুষে নিয়ে চুল রুক্ষ করে দেবে না।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন