সবারই বয়সের সত্তরের কোঠায়। ওই বয়সেই সুস্থ সন্তানের জন্ম দিয়ে গোটা বিশ্বের কাছে নজির গড়েছিলেন যে মহিলারা তাঁদের নাম জেনে নিন এক ঝলকে।
নিজস্ব প্রতিবেদন
২২ জুন, ২০১৮
Sanitary Napkins
নিজস্ব প্রতিবেদন
প্রথমত, গ্রামাঞ্চলের কিশোরীদের কাছে নিখরচায় উন্নতমানের স্যানিটারি ন্যাপকিন পৌঁছে দেওয়া যাতে তাদের ঋতুকালীন পরিচ্ছন্নতা বজায় থাকে। দ্বিতীয়ত, এমন স্যানিটারি ন্যাপকিন তৈরি করা যা ব্যবহারের পর পরিবেশদূষণ ঘটাবে না এবং মাটিতে সহজে মিশে যাবে।
২৪ জুন, ২০১৮
Band
সংবাদ সংস্থা
পটনার দানাপুর সাব ডিভিশনের ধিবরা গ্রামের ১০ জন দলিত মহিলা গড়ে তুলেছেন গানের দল। যার নাম ‘সরগম ব্যান্ড’। সেই দলের জনপ্রিয়তা ছড়িয়ে পড়েছে বিহারের বাইরেও। বিয়ে ও নানা ধরনের অনুষ্ঠানে গান গাইছেন তাঁরা।
১৮ জুন, ২০১৮
Aparajita Adhya
অপরাজিতা আঢ্য (অভিনেত্রী)
আমি নিজে ২০০ শতাংশ হাইজিন মেনে চলি। আমি চাই, সব মেয়েরাই এটুকু মেনে চলুক। কিন্তু এখনও আমাদের অনেকের মধ্যেই সচেতনতার অভাব রয়েছে।
২৮ মে, ২০১৮
Meghna with other women
অন্বেষা দত্ত
গর্ভ যোগাসন কিছুটা আয়ত্ত করে এই সব গৃহবধূদের প্রত্যেকে একটা কথাই বললেন— কেউই জানতেন না, মেনোপজের পরে এত কিছু করা সম্ভব। কর্মশালা শেষ হওয়ার পরে মেঘনার কাছে তাঁরা জেনে নিলেন আরও অনেক অজানা তথ্য। চাঁদের অবস্থান বদলের সঙ্গে শারীরিক ওঠাপড়ার গল্প। এ সময়ে কখন বিশ্রাম নিতে হবে, কখন শরীর সম্পূর্ণ সচল।
০১ জুন, ২০১৮
Gina
নিজস্ব প্রতিবেদন
এই ঠাকুমা সুন্দরী প্রতিযোগিতায় লড়ছেন, নাতনিদের সঙ্গে! হ্যাঁ ঠিকই পড়ছেন। মিস ম্যাক্সিম অস্ট্রেলিয়া ২০১৮ প্রতিযোগিতায় অষ্টাদশী তরুণীদের সঙ্গে একই মঞ্চে লড়বেন তিনি। যেখানে বাড়িতে তাঁর নিজের দুই ছেলে এবং দুই মেয়ে রয়েছে। রয়েছে ১০ মাসের এক নাতনিও। ছেলে মেয়ের বয়সও নেহাত কম না। দুই ছেলের বয়স ২৭ ও ২৫ এবং দুই মেয়ের বয়স ২৩ ও ৪ বছর।
০৬ মে, ২০১৮
Mother
অন্বেষা দত্ত
১৩ মে, রবিবার ‘মাদার্স ডে’ উপলক্ষে তৈরি একটি ভিডিয়ো মায়ের সেই বদল তুলে ধরে ধন্যবাদ 
১১ মে, ২০১৮
hair
নিজস্ব প্রতিবেদন
প্রেগন্যান্সি পিরিয়ডে চুলের অনেক সমস্যা দেখা দেয়। চুল দুর্বল হয়ে যায় এবং অকারণে খুব বেশি ঝরে পড়তে শুরু করে। এই সময়ই যদি ব্যবস্থা না নেওয়া হয় তা হলে ফল আরও খারাপ হতে বাধ্য। কী ভাবে এই সময়ে চুলের যত্ন নেবেন দেখে নিন
২৯ এপ্রিল, ২০১৮
Manisha Pailan
জয়তী রাহা
সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে ইতিমধ্যেই অ্যাসিড আক্রান্ত এই তরুণীকে অল্পবিস্তর দেখা গিয়েছে। এ বার আরও বেশি করে জনসমক্ষে আসছেন মনীষা পৈলান।
১৮ মে, ২০১৮
আরও খবর