Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

স্তব্ধ লন্ডন ব্রিজ, ক্ষুব্ধ যাত্রীরা

সংবাদ সংস্থা
লন্ডন ০৫ মার্চ ২০১৫ ০৪:১১

যান্ত্রিক গোলযোগের কারণে স্তব্ধ হল ব্রিটেনের অন্যতম ব্যস্ত রেলস্টেশন লন্ডন ব্রিজ। মঙ্গলবার রাতের ঘটনা।

পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ এক ব্যক্তি রেললাইনে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। তার পরেই রেলের কর্মকর্তারা তাঁকে বাঁচাতেই রেললাইনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেন। তখনই শুরু হয় গণ্ডগোল। ঘণ্টা খানেকের জন্য ব্যাহত হয় রেল পরিষেবা।

লন্ডনের মতো শহরে অফিস থেকে বাড়ি ফেরার সময় এমন কাণ্ডে হতভম্ব সকলেই। তথ্য বলছে, লন্ডন ব্রিজে প্রতি বছর প্রায় পাঁচ কোটির উপর মানুষ এই স্টেশন ব্যবহার করেন। পর্যটকেরাও অনেকে দেখতে আসেন এই স্টেশন।

Advertisement

বিদ্যুৎ-সংযোগ ব্যাহত হওয়ায় লন্ডন ব্রিজের স্মার্ট গেটে উপচে পড়ে ভিড়। ধৈর্য হারিয়ে লাফিয়ে পার হওয়ার চেষ্টা করেন অনেকেই। অনেকে আবার লাইনে দাঁড়িয়ে সোশ্যাল নেটওয়ার্কিং সাইট টুইটারে নিজেদের রাগ প্রকাশ করেন।

জো ক্যালোস নামে এক স্থানীয় যুবক টুইটারে লিখেছেন, “লন্ডন ব্রিজ এড়িয়ে চলুন। ব্রিটেন সাধারণ মানুষকে রেল পরিষেবা দিতে ব্যর্থ।”

অন্য দিকে অনেকে আবার সরকারের বিরুদ্ধে ইন্টারনেটে অভিযোগ আবেদন করার কথাও ভাবেন। অনেকে টুইটারে সাচিকা তানিয়ামা লিখেছেন, “প্রতি মাসে ২০০ পাউন্ড খরচ হয় লন্ডনে রেল পরিষেবা নেওয়ার জন্য। তার পরেও নিরাপদে সময় মতো বাড়ি ফিরতে না পারলে এই অর্থ খরচ করার মানে হয় না। ই-পিটিশনে সকলকে সই করা উচিত।”

তবে ব্রিটেনের দক্ষিণ রেল শাখার মুখপাত্র জানিয়েছেন, মঙ্গলবার বিকেল থেকে যা হয়েছে তা রেলের কর্মীদেরও স্বস্তি দিতে পারেনি। বছরের শুরু থেকেই স্টেশনের মেরামতির কাজ চলছে। তাই যাত্রীদের বেশ দুর্ভোগ পোহাতে হচ্ছে।” তবে তাঁর আশা এই পরিস্থিতি দ্রুত বদলাবে।

আরও পড়ুন

Advertisement