Advertisement
০২ মার্চ ২০২৪
Taiwan

Drunk Driving: জেল-জরিমানা নয়, রাতে হাসপাতালের মর্গ সাফাই করিয়ে শাস্তি দেওয়া হল মত্ত চালকদের!

সাধারণত ট্রাফিক নিয়ম ভাঙলে বা মত্ত অবস্থায় ধরা পড়লে জরিমানা, চালান এবং খুব বেশি হলে আটক করা হয়।

মর্গ পরিষ্কার করছেন মত্ত চালকরা। ছবি: সংগৃহীত।

মর্গ পরিষ্কার করছেন মত্ত চালকরা। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২২ ১৭:২৪
Share: Save:

মত্ত অবস্থায় ধরা পড়েছিলেন ১১ জন গাড়িচালক। চালান কাটা বা জরিমানা নয়, আজব শাস্তি দেওয়া হল তাঁদের! চালকদের ধরে নিয়ে গিয়ে সোজা হাসপাতালের মর্গে ঢুকিয়ে দেওয়া হয়। এবং সেই সঙ্গে নির্দেশ দেওয়া হয় এক রাত থেকে মর্গ পাহারা এবং পরিষ্কার করতে হবে।

সাধারণত ট্রাফিক নিয়ম ভাঙলে বা মত্ত অবস্থায় ধরা পড়লে জরিমানা, চালান এবং খুব বেশি হলে আটক করা হয়। কিন্তু তাইওয়ান পুলিশ সে রাস্তায় যায়নি। জরিমানা বা চালান কাটার বদলে চালকদের মধ্যে সচেতনতা বাড়াতে মর্গে পাঠানো হয়।

কেন এ রকম আজব শাস্তি? ওডিটিসেন্ট্রাল নামে এক ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, সড়ক দুর্ঘটনায় প্রতিনিয়তই কারও না কারও মৃত্যু হচ্ছে। তা সে পথচারী হোক বা চালক। তাই মৃত্যু যে কতটা ভয়ানক তা বোঝাতে এবং চালকদের মধ্যে সচেতনতা বাড়াতে এই অভিনব শাস্তির ব্যবস্থা করেছে তাইওয়ানের কোশিয়ং শহর।

সেখানকার মেয়র ঘোষণা করেছেন, আগামী দিনে মত্ত অবস্থায় কোনও চালক ধরা পড়লে তাঁদেরও একই ভাবে শাস্তি দেওয়া হবে। তাইওয়ানের ওই শহরের এমন অদ্ভুত শাস্তি এখন ভাইরাল। এবং অনেকেই এ ধরনের শাস্তিকে সাধুবাদ জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE