Advertisement
০৪ মে ২০২৪
Tourist Died After Alcohol Consumption

স্ট্রিপ ক্লাবে গিয়ে সর্বনাশ! পর পর বাইশটি ‘শট’ নিয়ে মৃত্যু পর্যটকের

পোল্যান্ডের ওই স্ট্রিপ ক্লাবে বিনামূল্যে প্রবেশের অনুমতি পাওয়ায় মার্ক তাঁর এক বন্ধুকে নিয়ে গিয়েছিলেন। ক্লাবে ঢোকার আগে থেকেই তাঁরা মদ্যপান করেছিলেন বলে পুলিশের দাবি।

Representative image of alcohol shot

শট নেওয়ার পর হঠাৎ মেঝেতে অচেতন হয়ে লুটিয়ে পড়লেন মার্ক। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ওয়ারশ, পোল্যান্ড শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ১১:২০
Share: Save:

বন্ধুর সঙ্গে স্ট্রিপ ক্লাবে সময় উপভোগ করতে গিয়েছিলেন ব্রিটেনের এক পর্যটক। সেখানে গিয়েই একের পর এক মদভর্তি ‘শট’ খেয়ে যাচ্ছিলেন তিনি। দেড় ঘণ্টা সময়ের মধ্যেই পর পর বাইশটি শট নিয়ে ফেলেন তিনি। অতিরিক্ত মদ্যপানের ফলে বিষক্রিয়া হয়ে তৎক্ষণাৎ মৃত্যু হয় তাঁর। মৃতের নাম মার্ক সি (৩৬)। এই ঘটনাটি ২০১৭ সালে পোল্যান্ডের ক্যাকো এলাকার একটি নাইট ক্লাবে ঘটেছিল। ছ’বছর পর পোল্যান্ডের পুলিশ এই ঘটনার সঙ্গে জড়িত ৫৪ জনকে গ্রেফতার করেছে।

পুলিশ সূত্রে খবর, পোল্যান্ডের ওই স্ট্রিপ ক্লাবে বিনামূল্যে প্রবেশের অনুমতি পাওয়ায় মার্ক তাঁর এক বন্ধুকে নিয়ে গিয়েছিলেন। ক্লাবে ঢোকার আগে থেকেই তাঁরা মদ্যপান করেছিলেন বলে পুলিশের দাবি। মার্ক যেন আরও মদ্যপ হয়ে না পড়েন, সেই কারণে নাইট ক্লাবে ঢোকার পর সুরাপান করতে চাননি। কিন্তু ক্লাবের কর্মীরা এক রকম নাছোড়বান্দা হয়ে রইলেন।

দেড় ঘণ্টার মধ্যে পর পর বাইশটি শট পরিবেশন করলেন মার্ককে। মার্কও নেশায় মত্ত হয়ে গিয়েছিলেন। তাঁর কোনও হুঁশ ছিল না। শট নেওয়ার পর হঠাৎ মেঝেতে অচেতন হয়ে লুটিয়ে পড়লেন তিনি। কয়েক সেকেন্ডের মধ্যেই মারা যান মার্ক। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশ।তদন্তে নেমে পুলিশ জানতে পারে যে, মার্ক অচেতন অবস্থায় থাকাকালীন তাঁর কাছ থেকে ২,২০০ পোল্যান্ডের মুদ্রা চুরি করে নেন ক্লাবের কর্মীরা। ভারতীয় মুদ্রায় এর পরিমাণ প্রায় ৪৩ হাজার টাকার কাছাকাছি।

পুলিশ আরও জানায়, পোল্যান্ডের বেশ কিছু ক্লাবের কর্মীরা একটি অপরাধী দলের সঙ্গে যুক্ত। তাঁরা বিভিন্ন নাইট ক্লাবে গিয়ে সেখানকার অতিথিদের উপর লুটপাট চালান বলে অভিযোগ। কোনও অতিথি মদ্যপ হয়ে যাওয়ার পর তাঁর কাছ থেকে টাকা চুরি করেন বা অতিরিক্ত টাকা আদায় করে থাকেন ওই কর্মীরা।

তদন্তে নেমে পুলিশ জানতে পারে যে, মার্ক যখন অচেতন হয়ে গিয়েছিলেন, তখন চিকিৎসককে ডাকার ব্যবস্থা না করে তাঁর কাছ থেকে চুরি করছিলেন সেই কর্মীরা। এই ধরনের অপরাধ পোল্যান্ডের বিভিন্ন ক্লাবে ঘটতে থাকায় পুলিশের একটি দল তদন্তে নামে। এই অপরাধের সঙ্গে যুক্ত ৫৪ জন অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে বলে আশ্বাস দিয়েছেন পুলিশ আধিকারিকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

poland Alcohol
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE